Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ অক্টোবর ২০২১ ||  কার্তিক ১২ ১৪২৮ ||  ২০ রবিউল আউয়াল ১৪৪৩

Risingbd Online Bangla News Portal

টাঙ্গাইলে পিন্টুর মৃত্যুদণ্ড কার্যকরের দাবিতে বিক্ষোভ 

টাঙ্গাইল প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ২১ আগস্ট ২০২১  
টাঙ্গাইলে পিন্টুর মৃত্যুদণ্ড কার্যকরের দাবিতে বিক্ষোভ 

২১ আগস্ট গ্রেনেড হামলা মামলার অন্যতম আসামি আব্দুস সালাম পিন্টুর মৃত্যুদণ্ড কার্যকর করার দাবিতে বিক্ষোভ মিছিল করেছে টাঙ্গাইলের ভূঞাপুর উপজেলা আওয়ামী লীগ।

শনিবার (২১ আগস্ট) দুপুর ১২টার দিকে স্থানীয় সংসদ সদস্য ছোট মনির নেতৃত্বে বিক্ষোভ হয়। বিক্ষোভ উপজেলা আওয়ামী লীগের কার্যালয় থেকে শুরু হয়ে শহর প্রদক্ষিণ শেষে একইস্থানে শেষ হয়।

পরে উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও পৌর মেয়র মাসুদুল হক মাসুদের সভাপতিত্বে বিক্ষোভ সমাবেশ হয়। এতে প্রধান অতিথি ছিলেন স্থানীয় সংসদ সদস্য ছোট মনির। এ সময় বক্তারা দ্রুত রায় কার্যকরের দাবি জানান।

২০০৪ সালে ২১ আগস্ট আওয়ামী লীগের সমাবেশে গ্রেনেড হামলা মামলায় মোট ৪৯ জন আসামি ছিলেন। যাদের মধ্যে ১৯ জনকে যাবজ্জীবন এবং ১৯ জনকে মৃত্যুদণ্ড দেওয়া হয়।

তাদের মধ্যে আব্দুস সালাম পিন্টুসহ ৩১ জন বর্তমানে কারাগারে আছেন। আর তারেক রহমান এবং হারিছ চৌধুরীসহ ১৮ জনকে মামলার নথিতে পলাতক দেখানো হয়। বাকি তিনজনের অন্য মামলায় মৃত্যুদণ্ড কার্যকর হওয়ায় গ্রেনেড হামলা মামলা থেকে তাদের বাদ দেওয়া হয়।

বিএনপি সরকারের সময় শিক্ষা উপমন্ত্রী ছিলেন আব্দুস সালাম পিন্টু। এছাড়াও তখন তিনি টাঙ্গাইল জেলা থেকে সংসদ সদস্য নির্বাচিত ছিলেন। উপমন্ত্রী থাকলেও তারেক রহমানের সঙ্গে তার ঘনিষ্ঠ যোগাযোগ ছিলো। গ্রেনেড হামলা মামলার রায়ে তাকে মৃত্যুদণ্ড দেন আদালত। 
 

কাওছার/বকুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়