ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

হাফ ভাড়ার দাবিতে চট্টগ্রাম ও গাজীপুরে বিক্ষোভ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩২, ১ ডিসেম্বর ২০২১   আপডেট: ০৭:৩৩, ২ ডিসেম্বর ২০২১
হাফ ভাড়ার দাবিতে চট্টগ্রাম ও গাজীপুরে বিক্ষোভ

ঢাকার মতো চট্টগ্রাম নগরীতেও গণপরিবহনে অর্ধেক ভাড়ার দাবিতে বিক্ষোভ ও মানবন্ধন কর্মসূচি পালন করছেন বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের শিক্ষার্থীরা।

বুধবার (১ ডিসেম্বর)দুপুরে নগরীর প্রেস ক্লাবের সামনে জামালখান সড়কে মানবন্ধন এবং জামালখান চেরাগিপাহাড় সড়কে বিক্ষোভ মিছিল ও সমাবেশ অনুষ্ঠিত হয়।

বুধবার সকাল ১১টা থেকে প্রেসক্লাবের সামনে জমায়েত হতে থাকেন নগরীর বেশ কয়েকটি শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্রছাত্রীরা। এরপর তারা ‘হাফ পাস চাই’, ‘উই ওয়ান্টস জাস্টিস’, ‘নিরাপদ সড়ক চাই’, সাবধানে গাড়ি চালান ইত্যাদি স্লোগান সম্বলিত পোস্টার প্ল্যাকার্ড নিয়ে মানবন্ধনে অংশ নেন। এসময় ছাত্ররা ঢাকার মতো চট্টগ্রামেও ছাত্র/ছাত্রীদের জন্য গণপরিবহনে হাফ পাস চালুর দাবি জানান।

বিক্ষোভে অংশ নেওয়া আরফান সৈয়দ নাম এক শিক্ষার্থী জানান, ঢাকায় হাফ পাস চালুর ঘোষণা দেওয়া হলেও চট্টগ্রামে চালু করা হচ্ছে না। এই ধরনের বৈষম্য কোনোভাবেই মেনে নেওয়া যায় না। আমরা ঢাকার মতো চট্টগ্রামেও গণপরিবহনে অর্ধেক ভাড়ার দাবি জানাচ্ছি। 

এদিকে, হাফ ভাড়া ও নিরাপদ সড়কের দাবিতে মানববন্ধন করছেন গাজীপুরের সাধারণ শিক্ষার্থীরা। বুধবার (১ ডিসেম্বর) সকাল সাড়ে ১০টার সময় গাজীপুর জেলা প্রশাসকের কার্যালয়ের সামনে এ মানববন্ধন করছেন বিভিন্ন স্কুল কলেজের শিক্ষার্থীরা।

পড়ুন: গাজীপুরে হাফ ভাড়ার দাবিতে শিক্ষার্থীদের মানববন্ধন 

চট্টগ্রাম/রেজাউল

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়