ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুমিল্লায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ

কুমিল্লা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩২, ৬ জুন ২০২৩   আপডেট: ১২:৩১, ৬ জুন ২০২৩
কুমিল্লায় আ.লীগের দুই পক্ষের সংঘর্ষ, ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ

কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই গ্রুপের মুখোমুখি অবস্থান

কুমিল্লার চৌদ্দগ্রামে আওয়ামী লীগের দুই নেতার অনুসারীদের মধ্যে সংঘর্ষ চলছে। এতে ঢাকা-চট্টগ্রাম মহাসড়কে যান চলাচল বন্ধ আছে। 

কুমিল্লা-১১ আসনে আওয়ামী লীগের সংসদ সদস্য মুজিবুল হক ও চৌদ্দগ্রাম পৌরসভার সাবেক মেয়র মো. মিজানুর রহমানের অনুসারীদের মধ্যে আধিপত্য বিস্তার নিয়ে এই সংঘর্ষ হয়।

মঙ্গলবার (৬ জুন) সকাল ১০টা থেকে চৌদ্দগ্রাম উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স ও বিসিক এলাকায় এলাকায় এই অবস্থার সৃষ্টি হয়। এ সময় মুজিবুল হক এমপির লোকজন মহাসড়ক অবরোধ করে। সংঘর্ষের ঘটনায় ঢাকা চট্টগ্রাম মহাসড়কে তৈরি হয় দীর্ঘ যানজট। এতে ভোগান্তি শিকার হয়েছের যাত্রীরা।

মুজিবুল সমর্থিত নেতাকর্মীরা জানান, জামায়াত-শিবির বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে মুজিবুল হকের নেতৃত্বে চৌদ্দগ্রামে বিক্ষোভ ও সমাবেশ ডাক দেয়। তারা পরিকল্পিতভাবে আমাদের সমাবেশকে বানচাল করার জন্য সমাবেশস্থলে আগেই লাঠিসোটা, দেশীয় অস্ত্র নিয়ে অবস্থান করে।  আমরা এসে তা প্রতিরোধ করলে সংঘর্ষ হয়।

সাবেক পৌর মেয়র মিজানুর রহমান বলেন, জামায়াত-শিবির বিএনপির নৈরাজ্যের প্রতিবাদে আমরা আগে চৌদ্দগ্রামে সমাবেশ ডাকি। আমাদের সমাবেশকে বানচাল করার জন্য পরিকল্পিতভাবে তারাই আগে হামলা করে। এ সময় চৌদ্দগ্রামে আমাদের লোকজনের ওপর অতর্কিত হামলা করে। আমাদের অনেক নেতাকর্মীকে আহত করে। এ সময় আমাদের দুইজন গুলিবিদ্ধ হয়। 

চৌদ্দগ্রাম থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা শুভ রঞ্জন চাকমা বলেন, বিষয়টি আমরা শুনছি। পুলিশ মোতায়েন রয়েছে।

/রুবেল/এসবি/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়