ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

পাবনায় জামায়াত ও ছাত্রদলের সাবেক নেতাকর্মীদের বিক্ষোভ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৩২, ৫ নভেম্বর ২০২৩  
পাবনায় জামায়াত ও ছাত্রদলের সাবেক নেতাকর্মীদের বিক্ষোভ

পাবনায় বিএনপি ও জামায়াতের ডাকা দুইদিনের অবরোধ কর্মসূচির প্রথমদিন ঢাকা-পাবনা ও পাবনা-কুষ্টিয়া মহাসড়কে বিক্ষোভ মিছিল হয়েছে। ছাত্রদলের সাবেক নেতাকর্মী ও জামায়াতে ইসলামীর নেতারা এই মিছিল বের করেন। এদিকে, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন এলাকা থেকে বিএনপি ও জামায়াতের বিভিন্ন পর্যায়ের ২০ নেতাকর্মীকে গ্রেপ্তার করেছে আইনশৃঙ্খলা বাহিনী।

রোববার (৫ নভেম্বর) সকালে পাবনার ঈশ্বরদীতে অবরোধের সমর্থনে বিক্ষোভ মিছিল বের করে জামায়াতে ইসলামীর নেতার্মীরা। পাবনা-কুষ্টিয়া মহাসড়কের দাশুড়িয়া গোলচত্বরে বিক্ষোভ করেন নেতাকর্মীরা। এসময় কিছুক্ষণ সড়ক অবরোধ করে স্লোগান দেন তারা।

জেলা জামায়াতের আমীর অধ্যাপক আবু তালেব মণ্ডলের নেতৃত্বে মিছিলে উপস্থিত ছিলেন- ঈশ্বরদী উপজেলা জামায়াতের সেক্রেটারি সাইদুল ইসলাম, পেশাজীবী সেক্রেটারি ডা. মুনসুর রহমান, সমাজকল্যাণ সেক্রেটারি হাফিজুর রহমান খান, প্রচার ও মিডিয়া সেক্রেটারি মাসুদ রানা মাসুম, উপজেলা শ্রমিক কল্যাণ ফেডারেশন সভাপতি মাহফুজুর রহমান প্রমুখ।

অপরদিকে ঢাকা-পাবনা মহাসড়কের পাবনা হোমিওপ্যাথিক কলেজের সামনে সকালে বিক্ষোভ মিছিল বের করে ছাত্রদলের সাবেক নেতাকর্মীরা। এসময় মহাসড়কে টায়ার আগুন ধরিয়ে বিক্ষোভ করেন তারা। পরে নেতাকর্মীরা সেখান থেকে চলে যান।

পাবনা জেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক তসলিম হাসান খান সুইটের নেতৃত্বে অবরোধ কর্মসূচিতে উপস্থিত ছিলেন- সদর উপজেলা ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রাশেদ রানা, পৌর ছাত্রদলের সাবেক সাধারণ সম্পাদক রেজওয়ান হোসেন হৃদয়, পাবনা জেলা যুবদলের সাবেক প্রচার সম্পাদক বাহার হোসেন, জেলা ছাত্রদলের সাবেক সহ-সাধারণ সম্পাদক গোলাম মাহবুব সুজন, গোলাম মাহবুব সুজন, জেলা যুবদল নেতা সোহানুর রহমান শোভন বিশ্বাস প্রমুখ।

পাবনার অতিরিক্ত পুলিশ সুপার (অর্থ-প্রশাসন) মাসুদ আলম বলেন, অবরোধকে ঘিরে পর্যাপ্ত নিরাপত্তা ব্যবস্থা নেওয়া হয়েছে। পুলিশ, ডিবি ও র‍্যাবের পাশাপাশি দুই প্লাটুন বিজিবি টহল দিচ্ছে। এছাড়া, ঈম্বরদীকে ঘিরে আলাদা নিরাপত্তা ব্যবস্থা জোরদার করা হয়েছে।

তিনি আরও জানান, গত ২৪ ঘণ্টায় জেলার বিভিন্ন এলাকা থেকে ২০ জনকে আটক করা হয়েছে। তবে, আটককৃতদের নাম-ঠিকানা জানাতে পারেননি।

শাহীন/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়