ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়াসহ চট্টগ্রামে ৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৮, ১৭ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৯:৫৯, ১৭ ডিসেম্বর ২০২৩
সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়াসহ চট্টগ্রামে ৯ প্রার্থীর মনোনয়ন প্রত্যাহার

দিলীপ বড়ুয়া

আসন্ন দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে চট্টগ্রামের ১৬টি সংসদীয় আসনের মধ্যে ৬টি আসন থেকে বিভিন্ন দলের ৯ প্রার্থী মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। রোববার (১৭ ডিসেম্বর) জেলা রিটার্নিং কর্মকর্তা ও চট্টগ্রামের জেলা প্রশাসক আবুল বাসার মোহাম্মদ ফখরুজ্জামান এতথ্য জানান।

রিটার্নিং কর্মকর্তার কার্যালয় সূত্রে জানা যায়, চট্টগ্রামের ১৬টি আসনের মধ্যে চট্টগ্রাম-১ মিরসরাই সংসদীয় আসনে সাম্যবাদী দলের প্রার্থী ও সাবেক শিল্পমন্ত্রী দিলীপ বড়ুয়া নিজের প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তার পক্ষে প্রত্যাহারপত্র জমা দেন দলটির যুগ্ম আহ্বায়ক রঞ্জিত বড়ুয়া। চট্টগ্রাম-২ (ফটিকছড়ি) আসনে বাংলাদেশ ইসলামী ফ্রন্টের চেয়ারম্যান এম এ মতিন প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তবে, এই প্রার্থী চট্টগ্রাম-১২ আসনে নিজের প্রার্থিতা বহাল রেখেছেন। একই আসনে বিকল্পধারার মজহারুল হক শাহ মনোনয়ন প্রত্যাহার করেছেন। 

চট্টগ্রাম-৫ (হাটহাজারী) আসনে কল্যাণ পার্টির চেয়ারম্যান মেজর জেনারেল সৈয়দ মোহাম্মদ ইব্রাহিম প্রার্থিতা প্রত্যাহার করেছেন। তিনি কক্সবাজার-১ আসন থেকে নির্বাচনে প্রতিদ্বন্দ্বিতা করবেন। একই আসনের নৌকার প্রার্থী এম এ সালাম ও চট্টগ্রাম-৮ আসনের আওয়ামী লীগের প্রার্থী নোমান আল মাহমুদ মনোনয়নপত্র প্রত্যাহার করে নিয়েছেন। এ দুটি আসন জোটের শরীক জাতীয় পার্টিকে ছেড়ে দেওয়া হয়েছে। তাছাড়া, চট্টগ্রাম-১১ (বন্দর পতেঙ্গা) আসনে জাসদের জসিম উদ্দিন হায়দার ও চট্টগ্রাম-১৬ (বাঁশখালী) আসনে জাসদের কামাল মোস্তফা চৌধুরী এবং স্বতন্ত্র এমরানুল হক মনোনয়ন প্রত্যাহার করেছেন।

রেজাউল/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়