ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

নির্বাচন ছাড়া কেউ ক্ষমতায় আসুক এটা আওয়ামী লীগ চায় না : শেখ সেলিম

গোপালগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৭, ২২ ডিসেম্বর ২০২৩  
নির্বাচন ছাড়া কেউ ক্ষমতায় আসুক এটা আওয়ামী লীগ চায় না : শেখ সেলিম

আওয়ামী লীগের প্রেসিডিয়াম সদস্য ও দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে গোপালগঞ্জ-২ আসনের আওয়ামী লীগ প্রার্থী শেখ ফজলুল করিম সেলিম এমপি বলেছেন, নির্বাচনে কারচুপি হবে না। সুষ্ঠু ও নিরপেক্ষ নির্বাচন হবে। নির্বাচন ছাড়া কেউই ক্ষমতায় আসুক এটা আওয়ামী লীগ চায় না। সরকার পরিবর্তন করতে হলে নির্বাচনে আসতে হবে। নির্বাচনের বিকল্প নেই। 

আজ শুক্রবার (২২ ডিসেম্বর) দুপুরে নির্বাচনি প্রচারের অংশ হিসেবে নিজস্ব বাসভবনে স্থানীয় সাংবাদিকদের সঙ্গে মতবিনিময় সভায় তিনি এ সব কথা বলেন। আগামী ৭ জানুয়ারি দেশে জাতীয় সংসদ নির্বাচন অনুষ্ঠিত হবে। এখন প্রচারণায় ব্যস্ত সময় পার করছেন প্রার্থীরা।  

বিএনপির নির্বাচন বর্জন বিষয়ে এক প্রশ্নের জবাবে শেখ সেলিম বলেন, এখন আবার অসহযোগ দিচ্ছে বিএনপি। অসহযোগ দিয়েছিলেন বঙ্গবন্ধু। কোথায় খেঁজুর গাছ আর কোথায় কঁচু গাছ। অসহযোগের নামে অরাজকতা ও বিশঙ্খলা সৃষ্টি করার পাঁয়তারা করা হচ্ছে।

শেখ সেলিম বলেন, আওয়ামী লীগ মানুষের ভোটাধিকার স্থায়িত্ব করছে। স্থায়িত্ব যাতে না হয়, সেই জন্য ষড়যন্ত্র হচ্ছে। কিন্তু সংবিধান ডিঙ্গিয়ে কোনো কিছু হবে না। খুন করে গণতন্ত্র হয় না। ট্রেনে আগুন দিয়ে মানুষ মেরে গণতন্ত্র হয় না। 

বুদ্ধিজীবীদের উদ্দেশ্য করে শেখ সেলিম বলেন, ‘কোনো দেশ আমাদের দেশের মধ্যে হস্তক্ষেপ করতে পারবে না বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সেটা করে গিয়েছিলেন। বাংলাদেশের স্বাধীনতা, গণতন্ত্র ও মানবতা কোথায় আজ লঘ্নিত হচ্ছে? মানবতা লঙ্ঘন তো বিএনপিই করছে।’ 

বিএনপিকে উদ্দেশ করে শেখ সেলিম বলেন, প্রত্যেক নির্বাচনে নতুন নতুন কর্মী বেরিয়ে আসে। আর নির্বাচনে না আসলে নতুন কর্মী সৃষ্টি হবে না। ভাসানী যেমন এক সময়ে নিশ্চিহ্ন হয়ে গেছে, আগামীতে বিএনপিও নিশ্চিহৃ হয়ে যাবে। রাজনীতিতে ভুল করলে এই-ই হবে। বিএনপি বলে কোনো সংগঠন ছিল, এটা ভবিষ্যত বংশধরেরাও জানবে না।

মতবিনিময় সভায় কেন্দ্রীয় যুবলীগের যুগ্ম সাধারণ সম্পাদক শেখ ফজলে নাঈম, জেলা আওয়ামী লীগের সভাপতি মাহাবুব আলী খান, সাধারণ সম্পাদক জি এম সাহাবুদ্দিন আজম, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি কাজী লিয়াকত আলী লেকু, সাধারণ সম্পাদক আবু সিদ্দিক সিকদার প্রমুখ উপস্থিত ছিলেন।

বাদল/বকুল 

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়