ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

কুষ্টিয়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মাঠে আ.লীগ নেতারা

কুষ্টিয়া প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:৪৮, ২২ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২৩:০৪, ২২ ডিসেম্বর ২০২৩
কুষ্টিয়া-৪ আসনে স্বতন্ত্র প্রার্থীর পক্ষে মাঠে আ.লীগ নেতারা

কুষ্টিয়া-৪ (কুমারখালী-খোকসা) আসনের স্বতন্ত্র প্রার্থী ও আওয়ামী লীগ নেতা আব্দুর রউফের ট্রাক মার্কা প্রতীকের প্রচারণায় মাঠে নেমেছেন জেলা ও উপজেলা আওয়ামী লীগের পদধারী নেতারা।

বৃহস্পতিবার (২১ ডিসেম্বর) কুমারখালীর আলাউদ্দিন নগর এলাকার সততা রেস্টুরেন্টে কয়েক ঘণ্টা রুদ্ধদ্বার বৈঠক করেন তাঁরা। ওই বৈঠকের ছবি সন্ধ্যায় সামাজিকমাধ্যমে ছড়িয়ে পড়লে এ নিয়ে এলাকায় আলোচনা শুরু হয়। অনেকে সংঘাতময় পরিস্থিতির আশঙ্কাও করছেন।

ছবিতে দেখা যায়, স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফের সঙ্গে রয়েছেন জেলা আওয়ামী লীগের জ্যেষ্ঠ সহ-সভাপতি জাহিদ হোসেন জাফর, জেলা আওয়ামী লীগের সদস্য আব্দুর রহিম খান, কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান আব্দুল মান্নান খান, খোকসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌরসভার মেয়র সম্পাদক তরিকুল ইসলাম তারেক, কুমারখালী পৌর আওয়ামী লীগের সভাপতি আব্দুর রাজ্জাক প্রমুখ।

আরেকটি ছবিতে দেখা যায়, বাগুলাট ইউনিয়ন পরিষদের (ইউপি) চেয়ারম্যান ও আওয়ামী লীগ নেতা আজিজুল হক, চাঁদপুর ইউপি চেয়ারম্যান ও যুবলীগ নেতা রাশেদুজ্জামান তুষার, যদুবয়রা ইউপি চেয়ারম্যান মিজানুর রহমানসহ প্রায় শতাধিক নেতাকর্মী সেখান রয়েছেন। 

তবে স্বতন্ত্র প্রার্থীর সমর্থন করা নেতাকর্মীদের ভাষ্য, দল থেকে স্বতন্ত্র ভোট করায় বাধা নেই। ভোটকে উৎসবমুখর করতে এবং কেন্দ্রে ভোটার টানতে তাঁরা স্বতন্ত্র প্রার্থীর ট্রাক মার্কায় প্রচারণা চালাচ্ছেন। সাধারণ জনগণের সাড়া পাচ্ছেন তাঁরা।

খোকসা উপজেলা আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক আল মাছুম মুর্শেদ শান্ত বলেন, ‘সংঘাত-সহিংসতা চাই না। তবে বিএনপি ভোটে না আসায় ভোটকে উৎসব করতে দল থেকে নৌকার পাশাপাশি স্বতন্ত্র প্রার্থী হওয়ার ঘোষণা দেওয়া হয়েছে। প্রতিদিনই ছোটখাটো অপ্রীতিকর ঘটনা ঘটছে। বড় ধরনের সংঘর্ষের আশঙ্কাও রয়েছে।’

নেতাকর্মীদের সাথে কথা বলে জানা গেছে, আধিপত্য বিস্তার ও দলীয় কোন্দলে গেল বছরে কুমারখালী ও খোকসা উপজেলার আওয়ামী লীগের নেতাকর্মীরা প্রায় শতাধিক মামলা ও হামলার শিকার হয়েছেন। সেজন্য কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি মান্নান খান ও খোকসা উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক তরিকুল ইসলাম তাদের নেতাকর্মী নিয়ে স্বতন্ত্র প্রার্থী আব্দুর রউফের নির্বাচনি কার্যক্রম চালাচ্ছেন। 

অপরদিকে খোকসা উপজেলা আওয়ামী লীগের সভাপতি ও উপজেলা পরিষদের চেয়ারম্যান বাবুল আক্তার এবং কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ও পৌর মেয়র সামছুজ্জামান অরুন নৌকার প্রার্থী সেলিম আলতাফ জর্জের নির্বাচনী কার্যক্রম পরিচালনা করছেন। 

নৌকার প্রার্থী সেলিম আলতাফ জর্জ ভোটের প্রচারণায় না ডাকার অভিযোগ করেন কুমারখালী উপজেলা আওয়ামী লীগের সভাপতি আব্দুল মান্নান খান। তিনি বলেন, ‘দল থেকে স্বতন্ত্র ভোট করতে বাঁধা নিষেধ নেই। সেজন্য ভোটকে উৎসবমুখর করতে এবং ভোটারদের কেন্দ্রে নিয়ে আসতে নেতাকর্মীদের নিয়ে ট্রাক মার্কায় ভোট করছি।’

নৌকার সমর্থক ও উপজেলা আওয়ামী লীগের নেতা বাবুল আক্তার বলেন, ‘ব্যক্তিগত স্বার্থের জন্য উপজেলার সাধারণ সম্পাদকসহ গুটিকয়েক নেতা স্বতন্ত্র প্রার্থীর নির্বাচন করছেন। এতে তৃণমুল নেতাকর্মীদের মাঝে প্রভাব পড়বে না।’ 

কুষ্টিয়া জেলা আওয়ামী লীগের সভাপতি ও জেলা পরিষদের চেয়ারম্যান সদর উদ্দিন খান বলেন, ‘স্বতন্ত্র প্রার্থী হওয়া বা ভোটের প্রচারণা করায় দল থেকে কোনো বাধা নেই। কাউকে শাস্তিও দেওয়া হবে না।

কাঞ্চন/বকুল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়