ঢাকা     বুধবার   ২৪ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১১ ১৪৩১

বিএনপির অস্তিত্ব বিলীন করতে হবে : ওবায়দুল কাদের

নোয়াখালী প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫২, ২৩ ডিসেম্বর ২০২৩   আপডেট: ২১:০৭, ২৩ ডিসেম্বর ২০২৩
বিএনপির অস্তিত্ব বিলীন করতে হবে : ওবায়দুল কাদের

বক্তব্য রাখছেন ওবায়দুল কাদের

আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ওবায়দুল কাদের বলেছেন, বিএনপি ভুয়া দল। বাংলাদেশের রাজনীতিতে বিএনপি পরগাছা। এ পরগাছাকে রাজনীতি থেকে তার অস্তিস্ত বিলীন করতে হবে। বিএনপি লাল কার্ড খেয়ে খেলা থেকে বাদ পড়েছে। কেন বাদ পড়েছে? ফাউল করে বাদ পড়েছে। তাদের আর রাজনীতির মাঠে খেলার সুযোগ নেই। 

শনিবার (২৩ ডিসেম্বর) বিকেল ৫টায় নিজ নির্বাচনি এলাকা নোয়াখালীর কবিরহাট বাজারের বঙ্গবন্ধু চত্বরে পথসভায় তিনি এ সব কথা বলেন। উপজেলার সর্বস্তরের জনগণের ব্যানারে এ কর্মসূচির আয়োজন করা হয়। 

বিএনপির সিনিয়র ভাইস চেয়ারম্যান তারেক রহমানকে ইঙ্গিত করে ওবায়দুল কাদের বলেন, আজকে লন্ডনে বসে দণ্ডিত আসামি রিমোট কন্ট্রোলে বিএনপি চালায়। তারেক মনে করেছেন, বঙ্গবন্ধুর ডাকে ৭১ সালে অসহযোগ হয়েছে, আজ তার কথায় দেশের জনগণ অসহযোগিতা করবে, অসহযোগ করবে। জনগণ অসহযোগ করে বিএনপি নামক পরগাছাকে হটিয়ে দেবে। 

বিএনপির অসহযোগের প্রসঙ্গ টেনে কাদের বলেন, বাংলার জনগণ তাদের সঙ্গে অসহযোগ করবে। বিএনপি আজ প্ল্যান করছে, খাজনা দেবে না, ট্যাক্স দেবে না। বিএনপির মুখে গণতন্ত্রের কথা শুনলে ঘোড়াও হাসে। পল্টনের রাস্তা থেকে পালিয়ে গেল কারা? এক দফা গেল কোথায়? ৫৪ দল কোথায় গেল? ৩২ দফা কোথায় গেল? এ বিএনপি বঙ্গবন্ধুর গোটা পরিবার শেষ করেছে।

তিনি এলাকার ভোটারদের উদ্দেশ করে বলেন, ‘বাংলাদেশের স্বাধীনতা, সার্বভৌমত্ব যদি বাঁচাতে চান, ক্ষমতার মঞ্চে শেখ হাসিনাকে আবারও চাই। গণতন্ত্রকে বাঁচাতে হলে শেখ হাসিনাকে ক্ষমতায় থাকতে হবে। স্বাধীনতা ও উন্নয়ন বাঁচাতে হলে শেখ হাসিনার বিকল্প নেই। ক্ষমতার মঞ্চে শেখ হাসিনার বিকল্প নেই।’

পথসভায় কবিরহাট উপজেলার আওয়ামী লীগ সভাপতি হাজী ইব্রাহিমের সভাপতিত্বে ও সাধারণ জহিরুল হক রায়হানের পরিচালনায় বক্তব্য রাখেন নোয়াখালী-৪ আসনের সংসদ সদস্য ও আওয়ামী লীগ মনোনীত প্রার্থী একরামুল করিম চৌধুরী। এ সময় উপস্থিত ছিলেন, ফেনী-২ আসনের সংসদ সদস্য ও জেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক নিজাম উদ্দিন হাজারী, নোয়াখালী-২ আসনের সংসদ সদস্য মোরশেদ আলম প্রমুখ।

এর আগে ওবায়দুল কাদের নিজ নির্বাচনি এলাকার আরেকটি উপজেলা কোম্পানীগঞ্জের বসুরহাট, শান্তিরহাট, রংমালা বাজার, বাংলা বাজার, পেশকারহাট, নতুন বাজার, টেকেরবাজারসহ আশপাশের কয়েকটি এলাকায় গণসংযোগ করেন।

নোয়াখালী-৫ আসনে ওবায়দুল কাদের ছাড়া চার জন প্রার্থী রয়েছেন। তারা হলেন, ব্যারিস্টার তানভীর হায়দার (লাঙ্গল), মকছুদের রহমান (মশাল), মোহাম্মদ শামছুদ্দোহা (চেয়ার) ও শাকিল মাহমুদ চৌধুরী (ছড়ি)।

ওবায়দুল কাদের নোয়াখালী-৫ আসন থেকে টানা তিন বার সংসদ সদস্য হিসেবে দায়িত্ব পালন করছেন। দ্বাদশ সংসদ নির্বাচনেও তিনি দলীয় মনোনয়নে নির্বাচন করছেন। ১৯৯৬ সালে সপ্তম সংসদ নির্বাচনে তিনি এ আসন থেকে প্রথম বারের মতো নির্বাচিত হন। দল সরকার গঠন করলে তিনি যুব ও ক্রীড়া প্রতিমন্ত্রীর দায়িত্ব পান।

সুজন/বকুল

সম্পর্কিত বিষয়:

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়