ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

অধিকাংশ পর্যবেক্ষককে অন এরাইভাল ভিসা দেওয়া হবে: ইসি আনিছুর

সুনামগঞ্জ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ২৪ ডিসেম্বর ২০২৩   আপডেট: ১৭:১৬, ২৪ ডিসেম্বর ২০২৩
অধিকাংশ পর্যবেক্ষককে অন এরাইভাল ভিসা দেওয়া হবে: ইসি আনিছুর

নির্বাচন কমিশনার (ইসি) আনিছুর রহমান বলেছেন, ‘এবার বিপুল সংখ্যক পর্যবেক্ষক আসছেন। দেশগুলোর দূতাবাস, বিভিন্ন দেশ এবং সংস্থার লোকেরা আমাদের কাছে সময় বাড়ানোর কথা বলেছেন, আমরা বাড়িয়েছি। এখন তারা লিস্ট পাঠিয়েছেন, এই লিস্টটি পর্যালোচনা করে স্বরাষ্ট্র মন্ত্রণালয় এবং পররাষ্ট্র মন্ত্রণালয় থেকে তাদের ভিসা দেওয়া হবে। অধিকাংশ পর্যবেক্ষককে অন এরাইভাল ভিসা দেওয়া হবে এবং তাদের নিরাপত্তা জোরদার করা হবে।’

রোববার (২৪ ডিসেম্বর) দুপুরে সুনামগঞ্জ জেলা শিল্পকলা একাডেমির হাসন রাজা মিলনায়তনে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশ নেওয়া প্রার্থীসহ নির্বাচন সংশ্লিষ্ট সব পর্যায়ের কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভা শেষে সাংবাদ সম্মেলনে এসব কথা বলেন তিনি। 

আনিছুর রহমান বলেন, নির্বাচন নিয়ে বিদেশি কোনো চাপ নেই। বহু বিদেশি আমাদের কাছে আসছেন। তারা আমাদের প্রস্তুতি কী, আমরা কী কী করতে চাই সেগুলো জেনেছেন। আমরা কারোর চাপের মধ্যেই নেই। আমরা আমাদের নিজস্ব চাপের মধ্যেই আছি।

তিনি আরও বলেন, ২ হাজারের ওপরে দেশি পর্যবেক্ষকের আবেদন এসেছে। সেগুলো যাচাই-বাছাই করা হচ্ছে। সেজন্য আমাদের চোখে নির্বাচন ভালো বললে হবে না, দেশি-বিদেশ পর্যবেক্ষকদেরও দেখে বলতে হবে।

নির্বাচন কমিশনার বলেন, ভোটে অংশগ্রহণ না করা ও ভোট না দেওয়া এই আইনগত অধিকার সবারই আছে। তবে, ভোটদানে অংশগ্রহণে বাধা দেওয়া এটা বড় ধরনের অপরাধ। ভোট কেন্দ্রে কাউকে যেতে বাধা দেওয়ার অধিকার আইন কাউকে দেওয়া হয়নি। এ ধরনের কাজ যদি কেউ করেন তাদেরকে আইনের আওতায় এনে ব্যবস্থা নেওয়া হবে।

নির্বাচন কমিশনার বলেন, ভোটের দিন যদি কোথাও লেভেল প্লেইং ফিল্ড না হয় তাহলে আমরা ভোটগ্রহণ বন্ধ করে দেবো। যখন পরিবেশ ঠিক করতে পারবো পুনরায় ভোটগ্রহণ চলবে। 

আনিছুর রহমান বলেন, হেভিওয়েট আর লাইটওয়েট প্রার্থী বলতে আমাদের কাছে কেউ নেই। সব প্রার্থী আমাদের কাছে সমান।

এসময় অন্যদের মধ্যে উপস্থিত ছিলেন- সিলেট বিভাগের পুলিশের ডিআইজি শাহ মিজান শাফিউর রহমান, সুনামগঞ্জের জেলা প্রশাসক রাশেদ ইকবাল চৌধুরী, সুনামগঞ্জের পুলিশ সুপার মো. এহসান শাহ প্রমুখ।

মনোয়ার/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়