ঢাকা     শনিবার   ১৩ এপ্রিল ২০২৪ ||  চৈত্র ৩০ ১৪৩০

নির্বাচনি আচরণবিধি ভঙ্গ

খুলনা-৪ আসনের আ.লীগের প্রার্থী সালাম মুর্শেদীকে আদালতে তলব

নিজস্ব প্রতিবেদক, খুলনা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৫৩, ২৭ ডিসেম্বর ২০২৩  
খুলনা-৪ আসনের আ.লীগের প্রার্থী সালাম মুর্শেদীকে আদালতে তলব

আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদী।

নির্বাচনি আচরণবিধি ভঙ্গের অভিযোগে খুলনা-৪ আসনের আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য আব্দুস সালাম মুর্শেদীকে বৃহস্পতিবার আদালতে স্বশরীরে তলব করা হয়েছে।

বুধবার (২৭ ডিসেম্বর) নির্বাচনি অনুসন্ধান কমিটি ১০২ এবং খুলনা-৪ (আড়ংঘাটা ও যোগীপোল ব্যতীত) দিঘলিয়া, রূপসা ও তেরখাদার চেয়ারম্যান এবং ডুমুরিয়া আদালতের সিনিয়র সহকারী জজ তানিয়া সুলতানা লিপি এ আদেশ দেন।

আদেশে বলা হয়েছে, আপনি আব্দুস সালাম মুর্শেদী দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে খুলনা-৪ আসন থেকে বাংলাদেশ আওয়ামী লীগের মনোনীত সংসদ সদস্য পদপ্রার্থী হিসেবে ঘোষণার পর নির্বাচন কমিশন কর্তৃক নির্ধারিত মাপের সাদা-কালো পোস্টার ও ব্যানারের পরিবর্তে অতিরিক্ত মাপের রঙিন পোস্টার ও ব্যানার ব্যবহার করেছেন। এছাড়া গত ২৬ ডিসেম্বর মঙ্গলবার নৈহাটি ইউনিয়নের ৮ নম্বর ওয়ার্ডসহ রূপসা উপজেলার বিভিন্ন সড়কে বাস, ট্রাক, মোটরসাইকেল যোগে মিছিল ও শোডাউন করে সাধারণ জনগণের চলাচলের পথে প্রতিবন্ধকতা সৃষ্টি করেন; যা সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর (ক) বিধির সুস্পষ্ট লঙ্ঘন। আপনার উক্ত আচরণবিধি লঙ্ঘনজনিত কার্যক্রম সামাজিক যোগাযোগ মাধ্যমে প্রচারিত হয়েছে; যা নির্বাচন কমিশন কর্তৃক গঠিত অত্র অনুসন্ধান কমিটির গোচরীভূত হয়েছে।

এ অবস্থায় আপনার বিরুদ্ধে তদন্তপূর্বক আইনানুগ ব্যবস্থা নেওয়ার জন্য কেনো নির্বাচন কমিশনে প্রতিবেদন প্রকাশ করা হবে না; এ মর্মে বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুর ১২টার সময় আপনাকে সিনিয়র সহকারী জজ, ডুমুরিয়া আদালত, খুলনায় স্বশরীরে উপস্থিত হয়ে লিখিত ব্যাখ্যা প্রদানের জন্য নির্দেশ প্রদান করা হলো।

নুরুজ্জামান/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়