ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

পাবনা-৩ আসন

আচরণবিধি লঙ্ঘন করায় আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

পাবনা প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২৩:০২, ২৮ ডিসেম্বর ২০২৩  
আচরণবিধি লঙ্ঘন করায় আ.লীগ ও স্বতন্ত্র প্রার্থীকে শোকজ

আব্দুল হামিদ মাস্টার (স্বতন্ত্র আ.লীগ)(বামে) এবং মকবুল হোসেন (আ.লীগ)(ডানে)

পাবনা-৩ আসনে প্রতিটি ইউনিয়ন ও ওয়ার্ডে একাধিক নির্বাচনি ক্যাম্প করে নির্বাচনি আচরণবিধি লঙ্ঘন করায় নৌকা আর স্বতন্ত্র প্রার্থীকে শোকজ করা হয়েছে। আওয়ামী লীগের প্রার্থী ও বর্তমান সংসদ সদস্য মকবুল হোসেন এবং স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদকে শোকজ নোটিশ দেন নির্বাচনি অনুসন্ধান কমিটি।

বৃহস্পতিবার (২৮ ডিসেম্বর) দুপুরে পাবনা-৩ আসনের জন্য গঠিত নির্বাচনি অনুসন্ধান কমিটির প্রধান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ আদালতের বিচারক তাজউল ইসলাম এই নোটিশ দিয়েছেন।

আসনটিতে টানা তিনবার আওয়ামী লীগের মনোনয়ন পেয়ে সংসদ সদস্য নির্বাচিত হয়েছেন জেলা আওয়ামী লীগের সহ-সভাপতি মকবুল হোসেন।অন্যদিকে আব্দুল হামিদ জেলা আওয়ামী লীগের সদস্য। তিনি উপজেলা চেয়ারম্যানের পদ ছেড়ে স্বতন্ত্র প্রার্থী হিসাবে নির্বাচন করছেন। 

দুই প্রার্থীকে দেওয়া পৃথক শোকজ নোটিশে বলা হয়েছে, আপনি (আপনারা) নৌকা ও ট্রাক প্রতীক নিয়ে দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে অংশগ্রহণ করছেন। আপনি আপনার (আপনাদের) নির্বাচনি এলাকায় প্রতিটি ইউনিয়নে ও পৌরসভার অন্তর্গত প্রতিটি ওয়ার্ডে একাধিক নির্বাচনি ক্যাম্প করেছেন। যা একটি নির্বাচন পূর্ব অনিয়ম। আপনার (আপনাদের) এমন কাজ দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচন উপলক্ষে নির্বাচনী এলাকা পাবনা-৩ (চাটমোহর-ভাঙ্গুড়া-ফরিদপুর) অধিক্ষেত্রের রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা লঙ্ঘন মর্মে আপাতঃদৃষ্টিতে প্রতীয়মান হয়েছে।
আইনভঙ্গের কারণে কেন আপনার (আপনাদের) বিরুদ্ধে আইনগত ব্যবস্থা গ্রহণ করা হবে না; সে মর্মে আগামী ৩১ ডিসেম্বর সকাল ১১টায় স্বশরীরে নিম্ন স্বাক্ষরকারীর খাস-কামরায় উপস্থিত হয়ে আপনি নিজে অথবা প্রতিনিধির মাধ্যমে লিখিতভাবে ব্যাখ্যা প্রদান করতে নির্দেশ প্রদান করা হলো। অন্যথায় আপনার ব্যাখ্যা ছাড়াই নির্বাচন কমিশনে তদন্ত প্রতিবেদন প্রদান করা হবে।

স্বতন্ত্র প্রার্থী আব্দুল হামিদ বলেন, নোটিশ এখনও হাতে পাইনি। অধিক নির্বাচন ক্যাম্পের বিষয়টি নজরে আসেনি। কর্মী-সমর্থকরা করতে পারেন। তবে আমি আইনের প্রতি শ্রদ্ধাশীল। কর্মী-সমর্থকদের আইন মেনে চলতে নির্দেশ দেওয়া হবে। নোটিশ পেলে যথাসময়ে জবাব দেওয়া হবে।

শাহীন/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়