ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

বগুড়া-১ 

স্ত্রীর পক্ষে প্রচারণায় অতিরিক্তি ডিআইজি, আদালতে তলব

বগুড়া প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২২, ৩ জানুয়ারি ২০২৪   আপডেট: ১৭:২৮, ৩ জানুয়ারি ২০২৪
স্ত্রীর পক্ষে প্রচারণায় অতিরিক্তি ডিআইজি, আদালতে তলব

বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি হামিদুল হক মিলন

সরকারি গাড়ি ব্যবহার করে বগুড়া-১ (সারিয়াকান্দি-সোনাতলা) আসনের স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির পক্ষে নির্বাচনি প্রচারণা চালানোর অভিযোগে প্রার্থীর স্বামী পুলিশের অতিরিক্তি ডিআইজি হামিদুল হক মিলনকে তলব করেছেন নির্বাচনি অনুসন্ধান কমিটি। বৃহস্পতিবার (৪ জানুয়ারি) স্বশরীরে তাকে হাজির হয়ে আদালতে লিখিত ব্যাখা দিতে বলা হয়েছে। 

বুধবার (৩ জানুয়ারি) বগুড়া-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান এবং যুগ্ম জেলা ও দায়রা জজ শাহনাজ পারভীন এই নোটিশ দেন।

নোটিশে বলা হয়েছে, গত ২ জানুয়ারি দৈনিক বগুড়া অনলাইন পত্রিকায় সংবাদ প্রকাশিত হয়, আপনি হামিদুল হক মিলন বরিশাল মেট্রোপলিটন পুলিশের অতিরিক্ত ডিআইজি হিসাবে কর্মরত আছেন। আপনি দ্বাদশ জাতীয় সংসদ নির্বাচনে বগুড়া-১ আসনে স্বতন্ত্র প্রার্থী শাহাজাদী আলম লিপির স্বামী। চাকরি থেকে একমাসের ছুটি নিয়ে একজন সরকারি কর্মকর্তা হয়ে এলাকায় এসে স্ত্রী শাহাজাদী আলম লিপির পক্ষে নির্বাচনি প্রচারণা চালাচ্ছেন। এছাড়াও প্রশাসনিক ক্ষমতা অপব্যবহার করে পুরো নির্বাচনি এলাকা বিপর্যন্ত করে রেখেছেন। নির্বাচনি প্রচারণায় সরকারি গাড়ি ব্যবহার করছেন। যা আপনার পেশাগত আসাদাচরণের পাশাপাশি সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণবিধি-২০০৮ এর ১৪ (১) (২) নম্বর বিধির সুস্পষ্ট লঙ্ঘন।

নোটিশে আরও উল্লেখ করা হয়েছে, কেন আপনার বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণের জন্য নির্বাচন কমিশন বরাবর সুপারিশ করা হবে না তা আগামীকাল ৪ জানুয়ারি (বৃহস্পতিবার) আদালতে স্বশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা নির্দেশ প্রদান করা হলো।

এই বিষয়ে কথা বলতে অতিরিক্তি ডিআইজি হামিদুল হক মিলনের সঙ্গে মোবাইল ফোনে একাধিবার যোগাযোগের চেষ্টা করা হলেও সংযোগ স্থাপন সম্ভব হয়নি।

এনাম/মাসুদ

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়