ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ঝিনাইদহ-১ আসন

স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জনকে শোকজ

ঝিনাইদহ প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২১:৫৫, ৩ জানুয়ারি ২০২৪  
স্বতন্ত্র প্রার্থীসহ ৩ জনকে শোকজ

ঝিনাইদহ-১ আসনের স্বতন্ত্র প্রার্থী নজরুল ইসলাম দুলালসহ ৩ জনকে শোকজ করেছে নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান মো. গোলাম নবী।

বুধবার (৩ জানুয়ারি) তিনি এ কারণ দর্শানোর নোটিশ জারি করেন। অন্যরা হলেন স্বতন্ত্র প্রার্থীর প্রধান নির্বাচনি এজেন্ট শৈলকুপা পৌরসভার মেয়র কাজী আশরাফুল আজম ও সমর্থক কামাল হোসেন।

আগামী ৫ জানুয়ারি সকাল ১১টায় ঝিনাইদহ-১ আসনের নির্বাচনি অনুসন্ধান কমিটির চেয়ারম্যান ও ঝিনাইদহ ভূমি জরিপ ট্রাইব্যুনালের বিচারক মো. গোলাম নবীর কার্যালয়ে স্বশরীরে হাজির হয়ে ব্যাখ্যা দেওয়ার নিদের্শ দেওয়া হয়েছে।

জেলা নির্বাচন অফিস সূত্রে জানা গেছে, গত পহেলা জানুয়ারি শৈলকুপা উপজেলার বগুড়া ইউনিয়নের কামান্না গ্রামের স্বতন্ত্র প্রার্থীর সমর্থক কামাল হোসেনের বাড়ির সামনে তিনি নৌকা প্রতীকের পোস্টার ছেঁড়েন ও পা দিয়ে মাড়ান সে কারণে সংসদ নির্বাচনে রাজনৈতিক দল ও প্রার্থীর আচরণ বিধিমালা ২০০৮ এর ৬ (১) (ক) ও ৭(২) এর বিধির সুস্পষ্ট লংঘন হয়েছে।

এছাড়াও একই দিন বিকেলে বগুড়া ইউনিয়নের বিকেবি বাজারে ট্রাক প্রতীকের নির্বাচনি ক্যাম্পে ২০০/৪০০ লোকের মধ্যে বিরিয়ানি বিতরণ করা হয়। যার ফলে একই বিধির সুস্পষ্ট লঙ্ঘন হয়েছে। যা জনমনে বিরূপ ধারণা তৈরি করছে ও জনসাধারণের ভোট দেওয়ার ক্ষেত্রে অনীহা তৈরি হবার আংশকা আছে। সেহেতু তাদের বিরুদ্ধে আইনগত ব্যবস্থা নেওয়ার জন্য কেনো নির্বাচন কমিশনে সুপারিশসহ প্রতিবেদন পাঠানো হবে না সেই মর্মে ৫ জানুয়ারি সকাল ১১টায়  স্বশরীরে হাজির হয়ে লিখিত ব্যাখ্যা দাখিলের জন্য নির্দেশ দেওয়া হয়।

ঝিনাইদহ জেলা সহকারী রিটার্নিং কর্মকর্তা ও জেলা সিনিয়র নির্বাচন কর্মকর্তা রোকনুজ্জামান বিষয়টি নিশ্চিত করেছেন।

শাহরিয়ার/ফয়সাল

ঘটনাপ্রবাহ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়