ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

রাঙামাটিতে ঘণ্টাব্যাপী গোলাগুলি

রাঙামাটি প্রতিনিধি  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৭, ২০ জানুয়ারি ২০২৪  
রাঙামাটিতে ঘণ্টাব্যাপী গোলাগুলি

রাঙামাটির রাজস্থলী উপজেলার দুর্গম পাহাড়ে ঘণ্টাব্যাপী গোলাগুলি শব্দ শোনা গেছে। শনিবার (২০ জানুয়ারি) সকাল ৯টা থেকে বেলা ১১টা পর্যন্ত দুর্গম গাইন্দা ইউনিয়নের মাঝামাঝি বাঙ্গালহালিয়া আগাপাড়ার ম্রংখ্য পাড়ায় গোলাগুলি হয় বলে স্থানীয়রা জানিয়েছেন।

চন্দ্রঘোনা থানার ওসি আনসারুল করিম গোলাগুলির সত্যতা নিশ্চিত করেছেন। তিনি বলেন, সকালে ম্রংখ্য পাড়ায় আঞ্চলিক দুটি সশস্ত্র সংগঠনের মধ্যে বেশ কিছু গোলাগুলি হয়েছে। 

রাঙামাটি অতিরিক্ত পুলিশ সুপার শাহ ইমরান ঘটনার সত্যতা নিশ্চিত করে বলেন, ‘গোলাগুলির খবর শুনেছি। তবে হতাহতের খবর পাইনি।’

স্থানীয়দের সঙ্গে কথা বলে জানা গেছে, এক ঘণ্টা ধরে কয়েকশত রাউন্ড গুলির শব্দ শোনা গেছে। সকালে সংগঠনের সদস্যরা পাহাড়ি এলাকা পেরিয়ে গোপন রাস্তা দিয়ে যাওয়ার সময় প্রতিপক্ষ তাদের উপর গুলি করলে ঘটনার সূত্রপাত বলে স্থানীয়রা মনে করছেন।

এ ঘটনার খবর পেয়ে ওই এলাকায় অভিযানে নেমেছে আইনশৃঙ্খলা বাহিনী। স্থানীয় মানুষের মধ্যে ভীতি অবস্থা বিরাজ করছে।

স্থানীয়রা জানান, রাজস্থলীতে সন্তু লারমার নেতৃত্বাধীন পাহাড়ের রাজনৈতিক দল পার্বত্য চট্টগ্রাম জনসংহতি সমিতির (জেএসএস) প্রভাব রয়েছে এবং এটি তাদের শক্তিশালী ঘাঁটি হিসেবে পরিচিত। কিন্তু সাম্প্রতিককালে বান্দরবানভিত্তিক মগ লিবারেশন আর্মি; যা সাধারণ মানুষের কাছে ‘মগ পার্টি’ নামে পরিচিত তাদের তৎপরতা বেড়েছে। দুটি সংগঠনের মধ্যে মাঝে মাঝে সংঘাত হলেও দুর্গম এলাকা হওয়ায় সেগুলো লোকচক্ষুর আড়ালে থেকে যায়।

যেহেতু সকালে ঘণ্টাব্যাপী এ গোলাগুলির ঘটনা ঘটে ফলে তা জানাজানি হয় বলে অভিমত স্থানীয়দের। 

বিজয়/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়