ঢাকা     রোববার   ২৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৫ ১৪৩১

মিয়ানমারে মর্টার শেলের শব্দে সীমান্তে আতঙ্ক 

কক্সবাজার প্রতিনিধি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৭, ৩০ জানুয়ারি ২০২৪  
মিয়ানমারে মর্টার শেলের শব্দে সীমান্তে আতঙ্ক 

বাংলাদেশ সীমান্তবর্তী মিয়ানমারের রাখাইন রাজ্যে সেনাবাহিনীর সঙ্গে আরকান আর্মির তীব্র লড়াই চলছে। এর ফলে, আতঙ্কে রয়েছেন বান্দরবানের নাইক্ষ্যংছড়ি উপজেলার ঘুমধুম ও কক্সবাজারের টেকনাফ সীমান্তের বাসিন্দারা। দেশটির অভ্যন্তরে মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দে প্রতিনিয়ত কেঁপে উঠছেন সীমান্তের এপারের বাসিন্দারা। 

মঙ্গলবার (৩০ জানুয়ারি) দুপুর ১টার দিকে বাংলাদেশ-মিয়ানমার সীমান্তের ৩৪ নম্বর পিলারের মিয়ানমারের অভ্যন্তরে মর্টার শেল বিস্ফোরণের বিকট শব্দ শুনতে পান স্থানীয়রা। কিছুক্ষণ পরপর তিনটি বিকট শব্দে কেঁপে ওঠে তুমব্রু সীমান্ত। এসময় ১০ থেকে ১৫টি গুলির শব্দ ভেসে আসে বাংলাদেশের তুমব্রু এলাকায়।

মঙ্গলবার সকালে কক্সবাজারের টেকনাফের উখিয়ার আঞ্জুমান পাড়া ও হোয়াইক্যং সীমান্তের মানুষ দুটি মর্টার শেলের বিকট শব্দ শুনতে পান বলে জানিয়েছেন। 

ঘুমধুম ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মো. জাহাঙ্গীর আজিজ বলেন, আজ দুপুরে মিয়ানমারের অভ্যন্তরে গোলাগুলির আওয়াজ শোনা গেছে। মর্টার শেলের বিকট শব্দে সীমান্ত এলাকায় আতঙ্ক তৈরি হয়েছে। এমন পরিস্থিতিতে সীমান্ত এলাকার মানুষদের সতর্কতার সঙ্গে চলাচল করতে বলা হয়েছে।

টেকনাফ উপজেলার হোয়াইক্যং ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মাওলানা নুর আহমদ আনোয়ারী বলেন, কয়েকদিন ধরে মিয়ানমার থেকে গুলি ও মর্টার শেলের শব্দ ভেসে আসছে। গত শনিবার একটি গুলি এসে পড়েছে আমার ইউনিয়নের সীমান্তের এক বাসিন্দার ঘরে। এরপর থেকেই আতঙ্কে রয়েছেন সীমান্ত এলাকার বাসিন্দারা।

তারেকুর/মাসুদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়