ঢাকা     শনিবার   ২২ জুন ২০২৪ ||  আষাঢ় ৮ ১৪৩১

ঘূর্ণিঝড় মোকাবিলায় চসিকের কন্ট্রোলরুম

নিজস্ব প্রতিবেদক, চট্টগ্রাম || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২২:১৫, ২৫ মে ২০২৪  
ঘূর্ণিঝড় মোকাবিলায় চসিকের কন্ট্রোলরুম

বঙ্গোপসাগরে সৃষ্ট উপকূলের দিকে ধেয়ে আসা ঘূর্ণিঝড় রেমালের ক্ষয়ক্ষতি মোকাবিলায় কন্ট্রোল রুম চালু করেছে চট্টগ্রাম সিটি করপোরেশন। এছাড়া ঝুঁকিপূর্ণ এলাকায় বসবাসকারী পরিবারকে নিরাপদ আশ্রয়ে যেতে মাইকিংও করা হচ্ছে। 

সিটি করপোরেশন জানিয়েছে, ঘূর্ণিঝড় পরিস্থিতিতে নগরবাসীকে তথ্যসেবা দিতে নগরের দামপাড়ায় চসিকের বিদ্যুৎ বিভাগে চালু করা হয়েছে জরুরি কন্ট্রোল রুম। কন্ট্রোল রুমের নম্বর ০১৮১৮৯০৬০৩৮। দুর্যোগ না কাটা পর্যন্ত এ কন্ট্রোল রুম থেকে ২৪ ঘণ্টা দুর্যোগকবলিত জনগণের প্রয়োজনীয় সেবা দেওয়া হবে। যে কেউ জরুরি প্রয়োজনে এখানে ফোন করতে পারবেন। 

চট্টগ্রাম সিটি করপোরেশনের সচিব মোহাম্মদ আশরাফুল আমিন বলেন, রেমালের ক্ষয়ক্ষতি কমাতে মেয়রের নির্দেশে কন্ট্রোল রুম খোলা হয়েছে। রেমালের ঝুঁকি না কমা পর্যন্ত কন্ট্রোল রুম থেকে নাগরিকদের তথ্য সেবা দেওয়া হবে। 

তিনি বলেন, রেড ক্রিসেন্টের সহায়তায় ঝুঁকিপূর্ণ এলাকায় মাইকিং শুরু করা হয়েছে, যাতে ঝুঁকিতে থাকা নাগরিকরা নিরাপদ আশ্রয়ে চলে যান। 

জরুরি প্রয়োজনে বিতরণের জন্য শুকনো খাবারের ত্রাণও প্রস্তুত করা হয়েছে। ঘুর্ণিঝড় সংক্রান্ত যে কোনো প্রয়োজন ও সহায়তার জন্য কন্ট্রোল রুমে ফোন করতে অনুরোধ জানানো হয়েছে। 

রেজাউল/বকুল

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়