ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

স্বপ্নের নায়কের কাছে তরুণীর আবেগঘন চিঠি

তাহরিমা মাহজাবিন || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৪:৪১, ১৯ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৪:৫৮, ১৯ সেপ্টেম্বর ২০২০
স্বপ্নের নায়কের কাছে তরুণীর আবেগঘন চিঠি

প্রিয় স্বপ্নের নায়ক, 

মনের না বলা কত কথাই তো তুমি জানলে না, ভক্তদের এত আকুতি, তাদের হৃদয়ের রক্তক্ষরণ কিছুই তো তুমি দেখলে না। অভিমান করেই চলে গেলে না ফেরার দেশে। 

তুমি কি জানো তোমার মৃত্যুর সংবাদ পেয়ে ২১ তরুণীর আত্মহত্যার কথা? তুমি কি জানো তুমি চলে যাওয়ার এত বছর পরেও লাখো লাখো মানুষ তোমায় ভুলতে পারেনি! কেন ভুলতে পারেনি সেটা কি তুমি জানো? 

তোমার হাসিতে মানুষ হেসেছে, তোমার কষ্টে মানুষ কেঁদেছে। তোমার পরা নতুন কোনো জামা সারাদেশেই স্টাইল হয়ে গেছে। এখনো ঈদে নতুন কোনো সিনেমার পাশাপাশি তোমার সিনেমা দেখানো হলে আগ্রহ সহকারে তোমার সিনেমাটাই দেখে মানুষ। তুমি তো জানো না, ফেসবুক নামক একটা সোশ্যাল জগৎ আছে। আর সেই জগতে বিশ্বের নামকরা সব নায়ক নায়িকাদের সঙ্গে তুমিও আছো।  

এইভাবে চলেই যদি যাবে তবে কেন এসেছিলে? কেন মনোমুগ্ধকর, নয়ন ভোলানো অভিনয় করেছিলে প্রতিটা সিনেমাতে? এখনো তোমার ভক্তরা লুকিয়ে লুকিয়ে কাঁদে, তোমার জন্য কত অনুষ্ঠানের আয়োজন করে। কেও কেও আবার তুমি চলে যাওয়ার পরে বাংলাদেশি সিনেমা দেখাই বাদ দিয়ে দিয়েছে, তোমার মৃত্যুর পরে জন্ম নিয়েও কেউ কেউ হয়েছে সালমান শাহ ভক্ত। এসব কোনো কথাই তো তুমি জানলে না।

ক্ষণস্থায়ী ছোট্ট একটা জীবনে কত কিছু করে গেলে তুমি। যেখানে অন্যদের ক্যারিয়ার সাজাতেই ৩/৪ বছর লেগে যায়, সেখানে মাত্র সাড়ে তিন বছরের ফিল্ম ক্যারিয়ারে সর্বমোট ২৭টি ছবিতে অভিনয় করে গেলে। সুপারহিট সিনেমা, একক নাটক, ধারাবাহিক নাটক, বিজ্ঞাপনে কত রকমভাবে হাজির হয়েছিলে তুমি। কিন্তু পর্দার নায়করা সবকিছু পারলেও বাস্তবে একবার এই দুনিয়া ছেড়ে চলে গেলে আর ফিরে আসতে পারে না। জানি ভক্তদের এই ভালোবাসার প্রতিদান দিতে তুমিও আর কোনো দিন ফিরে আসবে না। তবুও তোমায় বলি। তোমার কি সেই গানটার কথা মনে আছে? যেই গানটায় তুমি আকাশের ঠিকানায় চিঠি লিখতে বলেছিলে? 

আকাশের ঠিকানায় কি সত্যিই চিঠি লিখা যায়? আর যদি চিঠি লিখি, তোমার জবাব কি আমরা পাব, স্বপ্নের নায়ক?  

তুমি যেখানেই থাকো, ভালো থেক। জন্মদিনে লাল গোলাপ শুভেচ্ছা তোমায়।

ইতি-

তোমার ভক্ত তাহরিমা মাহজাবিন 

শিক্ষার্থী, রসায়ন বিভাগ, সরকারি তিতুমীর কলেজ।

ঢাকা/মাহি

আরো পড়ুন  



সর্বশেষ