RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৯ অক্টোবর ২০২০ ||  কার্তিক ১৪ ১৪২৭ ||  ১১ রবিউল আউয়াল ১৪৪২

ডুয়েটের ভারপ্রাপ্ত ভিসি ড. আসাদুজ্জামান চৌধুরী

বিশ্ববিদ‌্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:১৮, ২৩ সেপ্টেম্বর ২০২০   আপডেট: ১৬:২৬, ২৩ সেপ্টেম্বর ২০২০
ডুয়েটের ভারপ্রাপ্ত ভিসি ড. আসাদুজ্জামান চৌধুরী

ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (ডুয়েট) রেজিস্ট্রার (অতিরিক্ত দায়িত্বপ্রাপ্ত) যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরীকে বিশ্ববিদ্যালয়ের ভারপ্রাপ্ত উপাচার্য হিসেবে নিয়োগ দেওয়া হয়েছে।

বুধবার (২৩ সেপ্টেম্বর) শিক্ষা মন্ত্রণালয়ের মাধ্যমিক ও উচ্চশিক্ষা বিভাগের সিনিয়র সহকারী সচিব নীলিমা আফরোজ স্বাক্ষরিত এক আদেশে এ দায়িত্ব দেওয়া হয়।

এতে উল্লেখ করা হয়, ঢাকা প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়, গাজীপুরের উপাচার্যের পদ শূন্য থাকায় পরবর্তী নতুন উপাচার্য নিযুক্ত না দেওয়া পর্যন্ত বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার যন্ত্রকৌশল বিভাগের অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী উপাচার্যের দৈনন্দিন দায়িত্ব পালন করবেন।

এ বিষয়ে তাৎক্ষণিক প্রতিক্রিয়ায় বিশ্ববিদ্যালয়ে নব নিযুক্ত ভারপ্রাপ্ত উপাচার্য অধ্যাপক ড. মোহাম্মদ আসাদুজ্জামান চৌধুরী বলেন, ‘জননেত্রী শেখ হাসিনার শিক্ষাবান্ধব সরকার আমার উপর যে বিশ্বাস ও ভরসার দায়িত্ব অর্পণ করেছে নতুন উপাচার্য নিযুক্ত না হওয়া পর্যন্ত তা আমি দৃঢ়তার সাথে পালন করবো।’

এছাড়াও তাকে ভারপ্রাপ্ত উপাচার্যের দায়িত্ব দেওয়ায় মাননীয় প্রধানমন্ত্রী শেখ হাসিনার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।

উল্লেখ্য, গত ২৮ আগস্ট ডুয়েটের উপাচার্য হিসেবে অধ্যাপক ড. মোহাম্মদ আলাউদ্দিন-এর দ্বিতীয় পর্যায়ের মেয়াদ শেষ হওয়ায় উপাচার্য পদে শূন্যতার সৃষ্টি হয় ।

ডুয়েট/আশরাফুল/মাহি

সর্বশেষ

পাঠকপ্রিয়