Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ০৬ মার্চ ২০২১ ||  ফাল্গুন ২১ ১৪২৭ ||  ২০ রজব ১৪৪২

এগারজনের জবি শাখার নেতৃত্বে যারা 

রিদুয়ান ইসলাম  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:১৪, ১৬ জানুয়ারি ২০২১  
এগারজনের জবি শাখার নেতৃত্বে যারা 

‘নতুন ভোরের প্রত্যয়ে’ এই স্লোগান নিয়ে জাতীয় দৈনিক খোলা কাগজের পাঠক ফোরাম ‘এগারজন’-এর জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার নতুন কমিটি গঠন করা হয়েছে। 

এতে সভাপতি হিসেবে রয়েছেন বিশ্ববিদ্যালয়ের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মেহেরাবুল ইসলাম সৌদিপ ও সাধারণ সম্পাদক হিসেবে রয়েছেন একই সেশনের হিসাববিজ্ঞান বিভাগের শিক্ষার্থী আহনাফ তাহমিদ।

‘এগারজন’-এর সম্পাদক নূরা রুকসানা সুমির নির্দেশনায় জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন বিভাগের মেধাবী ও পরিশ্রমী শিক্ষার্থীদের নিয়ে এ কমিটি গঠন করা হয়। বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের শিক্ষক অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস, ইসলামিক স্টাডিজ বিভাগের সহযোগী অধ্যাপক ড. মোস্তফা কামাল, বিশ্ববিদ্যালয় প্রেসক্লাবের সভাপতি জাহিদুল ইসলাম সাদেককে উপদেষ্টা ও খোলা কাগজের জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের প্রতিনিধি মুজাহিদ বিল্লাহকে সমন্বয়ক করে এ কার্যনির্বাহী কমিটি গঠিত হয়েছে।

কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন মার্কেটিং বিভাগের শিক্ষার্থী মো. সুমন। এছাড়াও সহ-সম্পাদক হিসেবে রয়েছেন উদ্ভিদবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী মো. শাহারিয়ার, সাংগঠনিক সম্পাদক হিসেবে রয়েছেন আইন বিভাগের শিক্ষার্থী অনন্য প্রতীক রাউত, প্রচার সম্পাদক হিসেবে রয়েছেন বাংলা বিভাগের শিক্ষার্থী শিবলী নোমান খান। 

কমিটিতে কার্যনির্বাহী সদস্য হিসেবে রয়েছেন ফিল্ম অ্যান্ড টেলিভিশনের খায়রুল হাসান আকাশ, বাংলা বিভাগের রিদুয়ান ইসলাম, সমাজবিজ্ঞান বিভাগের মোছা. রুকাইয়া মিজান মিমি, শিক্ষা ও গবেষণা ইনস্টিটিউটের সানজিদা মাহমুদ মিষ্টি ও পরিসংখ্যান বিভাগের শিক্ষার্থী মেহরাব হোসেন অপি।

মেহেরাবুল ইসলাম সৌদিপ বলেন, ‘দেশ-বিদেশে দৈনিক খোলা কাগজ পত্রিকা পাঠকদের চাহিদা পূরণ করতে ব্যাপক ভূমিকা রেখে চলছে। এর পাঠক ফোরাম এগারজনও বিভিন্ন সামাজিক কাজে প্রশংসায় ভূষিত হয়েছে। এরই ধারাবাহিকতায় এগারজনের জগন্নাথ বিশ্ববিদ্যালয় শাখার কমিটি গঠন করা হয়েছে। সবার সহযোগিতায় ভালো কিছু করার চেষ্টা থাকবে সবসময়।’ এ কমিটির সবাই পড়াশোনার পাশাপাশি সাহিত্য, সাংস্কৃতিক চর্চা ও সামাজিক কর্মকান্ডের অংশীদার হবে বলে আশাবাদ ব্যক্ত করেন তিনি।

সাধারণ সম্পাদক আহনাফ তাহমিদ বলেন, ‘এগারজন’ প্ল্যাটফর্মটির মাধ্যমে আমরা আমাদের মেধাকে আরও বিকশিত করতে পারবো এবং এর পাশাপাশি সামাজিক উন্নয়নমূলক কাজে অংশগ্রহণ করে সমাজের মানুষের সেবা করতে পারবো। এমন একটি প্ল্যাটফর্ম তৈরি করায় দৈনিক খোলা কাগজকে ধন্যবাদ জ্ঞাপন করছি।’

কমিটির সবাই বিভিন্ন সামাজিক কাজ, বির্তক প্রতিযোগিতা, মুক্ত আলোচনা, সমাজের পিছিয়ে পড়া মানুষের পাশে থাকার প্রত্যয় ব্যক্ত করেন। এগারজনের জবি শাখার সব সদস্য বিভাগীয় সম্পাদককে আন্তরিক ধন্যবাদ জানান।

জবি/মাহি 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়