ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

ইউআইইউর ৩ শিক্ষার্থী পেলো কানাডার স্কলারশিপ

ক্যাম্পাস ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:০৯, ১৫ জুন ২০২১   আপডেট: ১৭:১০, ১৫ জুন ২০২১
ইউআইইউর ৩ শিক্ষার্থী পেলো কানাডার স্কলারশিপ

ইউনাইটেড ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির (ইউআইইউ) তিনজন শিক্ষার্থী ২০২১-২০২২ শিক্ষাবর্ষের জন্য স্টাডি ইন কানাডা স্কলারশিপ (এসআইসিএস) অর্জন করেছেন। যার প্রতিটি মূল্য ১০ হাজার ২০০ কানাডিয়ান ডলার। 

এই স্কলারশিপ গ্লোবাল অ্যাফেয়ার্স কানাডার (জিএসি) অর্থায়ন এবং এটি কানাডায় এক সেমিস্টার এক্সচেঞ্জের মাধ্যমে দেওয়া হবে। 

মঙ্গলবার (১৫ জুন) দুপুরে বিশ্ববিদ্যালয়ের জনসংযোগ কর্মকর্তা আবু সাদাত এ বিষয়টি নিশ্চিত করেন। 

ইউআইইউ কম্পিউটার সায়েন্স এবং ইঞ্জিনিয়ারিং বিভাগের ছাত্রী তাসমিয়া হাসান সাবন্তি স্কলারশিপ পেয়েছেন কানাডার লেকহেড ইউনিভার্সিটিতে। একই বিভাগের উম্মে মারিয়া মুনা এবং ফাহিম আল আউসাফ স্কলারশিপ পেয়েছে দেশটির কনকর্ডিয়া ইউনিভার্সিটি অব অ্যাডমন্টনে। এছাড়াও একজন শিক্ষার্থী ২০২১-২২ শিক্ষাবর্ষের জন্য সংরক্ষিত তালিকায় রয়েছেন।   

এশিয়া, ইউরোপ, মধ্যপ্রাচ্য এবং উত্তর ও সাব-সাহারান আফ্রিকা অঞ্চলের ২১টি দেশের জন্য মাত্র ৫০টি ঘোষণা করা হয়। ইউআইইউর শিক্ষার্থীরা এই প্রতিযোগিতায় ৫০টি স্কলারশিপের মধ্যে ৩টি অর্জন করেছেন, যা বিশ্ববিদ্যালয় তথা বাংলাদেশের জন্য একটি গর্বের বিষয়।

ইউআইইউর উপাচার্য প্রফেসর ড. চৌধুরী মোফিজুর রহমান বিজয়ীদের মহান সাফল্য কামনা করেন এবং অন্যান্য শিক্ষার্থীকে সামনে এ ধরনের প্রতিযোগিতার জন্য প্রস্তুত করতে উৎসাহিত করেন।

ইউআইইউ/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়