Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ১৮ সেপ্টেম্বর ২০২১ ||  আশ্বিন ৩ ১৪২৮ ||  ০৯ সফর ১৪৪৩

বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামে নতুন মুখ 

বিশ্ববিদ্যালয় সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৭:২১, ২৪ জুলাই ২০২১   আপডেট: ১২:০০, ২৫ জুলাই ২০২১
বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামে নতুন মুখ 

তরুণ লেখকদের সংগঠন বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২১-২২ বর্ষের কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। এতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী মারজুকা রায়নাকে কেন্দ্রীয় সভাপতি এবং একই বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী আনারুল ইসলামকে সাধারণ সম্পাদক হিসেবে মনোনীত করা হয়েছে।

শনিবার (২৪ জুলাই) সংগঠনটির উপদেষ্টা মন্ডলীর স্বাক্ষরিত এক সংবাদ বিজ্ঞপ্তির মাধ্যমে এতথ্য জানানো হয়।

এতে বলা হয়েছে, বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের কেন্দ্রীয় উপদেষ্টা পর্যদের সিদ্ধান্তক্রমে সাংগঠনিক প্রজ্ঞা, শৃঙ্খলাবিধানের জন্য মেধা, দৃঢ়তা  উদ্ভাবনী ও সৃজনশীল চিন্তা শক্তি বিবেচনা করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ২০২১-২২ বর্ষের কেন্দ্রীয় সাধারণ সম্পাদক হিসেবে ঢাকা বিশ্ববিদ্যালয়ের নৃত্যকলা বিভাগের ২০১৪-১৫ শিক্ষাবর্ষের শিক্ষার্থী মারজুক রায়না এবং সাধারণ সম্পাদক হিসেবে ফারসি ভাষা ও সাহিত্য বিভাগের ২০১৫-১৬ শিক্ষাবর্ষের শিক্ষার্থী আনারুল ইসলামকে দায়িত্ব দেওয়া হলাে।

সংবাদ বিবৃতিতে আগামী ৭ দিনের মধ্যে পূর্ণাঙ্গ কমিটি গঠনের কথা বলা হয় এবং সদ্য বিদায়ী কমিটির সব সদস্যকে ধন্যবাদ জ্ঞাপন করা হয়।

সভাপতি নির্বাচিত হওয়া মারজুকা রায়না বলেন, বাংলাদেশ তরুণ লেখক ফোরামের নেতৃত্ব পাওয়া সত্যিই আনন্দের, একই সাথে দায়িত্বেরও। তরুণ লেখকদের এই প্ল্যাটফর্মের সাফল্য অব্যাহত রাখতে আমরা সর্বোচ্চ চেষ্টা করবো। সবার আন্তরিক সহযোগিতা কাম্য।

মারজুকা রায়না আগে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরামের ঢাকা বিশ্ববিদ্যালয় শাখার সভাপতি, কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদকের দায়িত্ব পালন করেছেন। আনারুল ইসলাম আগে কেন্দ্রীয় সম্পাদকীয় পর্ষদ ও তথ্য প্রযুক্তি বিষয়ক সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করেছেন। আগামী ১ আগস্ট তারা দায়িত্ব গ্রহণ করবেন।

উল্লেখ্য, ‘সুপ্ত প্রতিভা বিকশিত হোক লেখনীর ধারায়’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে ২০১৮ সালের ২৩ জুলাই যাত্রা শুরু করে বাংলাদেশ তরুণ কলাম লেখক ফোরাম। এছাড়াও সংগঠনটি তরুণ লেখকদের পরামর্শ প্রদান, পত্রিকায় লেখা প্রকাশে সহযোগিতা করাসহ লেখালেখি বিষয়ক সভা, সেমিনার ও কর্মশালার আয়োজন করে থাকে।

সৌদিপ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়