ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

সেপ্টেম্বরের মধ্যে রাবির হল-ক্যাম্পাস খোলার দাবি

রাবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ১৯ সেপ্টেম্বর ২০২১  
সেপ্টেম্বরের মধ্যে রাবির হল-ক্যাম্পাস খোলার দাবি

আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে রাজশাহী বিশ্ববিদ্যালয়ের (রাবি) আবাসিক হল ও ক্যাম্পাস খোলাসহ তিন দফা দাবি জানিয়েছে শিক্ষার্থীরা। 

রোববার (১৯ সেপ্টেম্বর) বেলা সাড়ে ১১টায় বিশ্ববিদ্যালয়ের কেন্দ্রীয় গ্রন্থাগারের সামনে আয়োজিত এক মানববন্ধন থেকে এ দাবি জানানো হয়।

মানববন্ধন শেষে তারা একটি বিক্ষোভ মিছিল বের করে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে প্রশাসন ভবনের সামনে অবস্থান কর্মসূচি পালন করেন। পরে তারা উপাচার্যের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ করেন।

তাদের দাবিগুলো হচ্ছে- আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে আবাসিক হল খোলা, ভর্তি পরীক্ষা দিতে আসা শিক্ষার্থীদের কাছ থেকে মেস মালিকরা যেন কোনো ধরনের অর্থ গ্রহণ করতে না পারে, ভর্তি পরীক্ষার সময় সামাজিক ও রাজনৈতিক সংগঠনগুলোর জন্য হেল্প ডেক্স দেওয়ার অনুমতি দেওয়া।

কর্মসূচিতে ইসলামি স্টাডিজ বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী মোহাব্বত হোসেন মিলন বলেন, আমরা অনেকেই এখন ক্যাম্পাসে অবস্থান করছি। দীর্ঘ সময় ধরে নানা নাটকীয়তার মধ্য দিয়ে চলছে আমাদের বিশ্ববিদ্যালয় জীবন। এক দিকে মেস ভাড়া বেশি, হল বন্ধ থাকায় দুজনের রুমে ৪ জন থেকে অনেকে পরীক্ষায় অংশগ্রহণ করছে। সামনে আসছে আমাদের বিশ্ববিদ্যালয়ের ভর্তি পরীক্ষা। সেসময় বিশ্ববিদ্যালয়ের হল খোলা না থাকলে ভর্তিচ্ছুরা এসে চরম আবাসন সংকটে পড়বে। তাই আগামী ৩০ সেপ্টেম্বরের মধ্যে বিশ্ববিদ্যালয়ের আবাসিক হল খোলার দাবি জানাই। 

চারুকলা বিভাগের মাস্টার্সের শিক্ষার্থী শাকিলা খাতুন বলেন, বর্তমানে বিশ্ববিদ্যালয়ের প্রায় প্রতিটি বিভাগের ফাইনাল বর্ষের পরীক্ষার চূড়ান্ত রুটিন প্রকাশ হয়েছে। এতে অনেক শিক্ষার্থী রাজশাহী চলে এসেছেন এবং বিভিন্ন মেসে গাদাগাদি করে অবস্থান করছেন। এতে ছেলে ও মেয়েরা নানা ধরনের হয়রানির শিকার হচ্ছেন। পরীক্ষার রুটিন প্রকাশের সাথে সাথে আবাসিক হল খুলে দেওয়া উচিত ছিল। কিন্তু বিশ্ববিদ্যালয় প্রশাসন এমন কোনো সিদ্ধান্ত নিতে পারেনি। এছাড়া আগামী মাসে ভর্তি পরীক্ষা রয়েছে। সেসময় অনেক শিক্ষার্থী আসবেন৷ তারা যেন কোনো ধরনের হয়রানির শিকার না হয়। এজন্য দ্রুতই হল-ক্যাম্পাস খোলার দাবি জানাই।

শিক্ষার্থীদের সঙ্গে সৌজন্য সাক্ষাৎ শেষে উপাচার্য অধ্যাপক গোলাম সাব্বির সাত্তার গণমাধ্যমকে বলেন, আগামী ৩০ সেপ্টেম্বর বিশ্ববিদ্যালয়ের একাডেমিক কাউন্সিলের সভা রয়েছে।  সভায় হল ও ক্যাম্পাস খোলার বিষয়ে সিদ্ধান্ত নিতে পারবো। একাডেমিক কাউন্সিলের সভা ছাড়া হল ও ক্যাম্পাস খোলার সুযোগ নেই।

সাইফুর/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়