ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

যবিপ্রবিতে গুচ্ছ ভর্তির ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

যবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:২৪, ২৪ অক্টোবর ২০২১  
যবিপ্রবিতে গুচ্ছ ভর্তির ‘বি’ ইউনিটের পরীক্ষা সম্পন্ন

যশোর বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (যবিপ্রবি) স্নাতক প্রথম বর্ষের গুচ্ছ পদ্ধতির ‘বি’ ইউনিটের ভর্তি পরীক্ষা হয়েছে। 

রোববার (২৪ অক্টোবর) বেলা ১২টায় পরীক্ষা শরু হয়ে শেষ হয়েছে দুপুর ১টায়। সারাদেশের ২৬টি কেন্দ্রে একযোগে এই পরীক্ষা হয়।   

গত ১৭ অক্টোবর ‘এ’ ইউনিটভুক্ত বিজ্ঞান বিভাগের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষার মাধ্যমে গুচ্ছ পদ্ধতির যাত্রা শুরু হয়। ইতোমধ্যে ‘এ’ ইউনিটের ভর্তি পরীক্ষার ফলাফলও প্রকাশ করা হয়েছে। আজ ‘বি’ ইউনিটে মানবিক বিভাগের শিক্ষার্থীদের ভর্তি পরীক্ষা হয়েছে। 

এ পরীক্ষায় যবিপ্রবি কেন্দ্রে আসন পড়ে ৩ হাজার ২৭৬ জন শিক্ষার্থীর। এরমধ্যে প্রায় ৯০ শতাংশের বেশি শিক্ষার্থী উপস্থিত ছিলেন বলে পরীক্ষা সংশ্লিষ্টরা জানিয়েছেন। জিএসটিভুক্ত সমন্বিত ভর্তি পরীক্ষার ওয়েবসাইটে জানানো হয়েছে, ১ নভেম্বর ‘সি’ ইউনিটে বাণিজ্য বিভাগ থেকে পাস করা শিক্ষার্থীদের দুপুর ১২টা-১টা পর্যন্ত ভর্তি পরীক্ষা হবে।

পরীক্ষা কেন্দ্র পরিদর্শন শেষে যবিপ্রবির উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন বলেন, ‘যবিপ্রবিতে অত্যন্ত সুষ্ঠু ও সুন্দর পরিবেশে ভর্তি পরীক্ষা হয়েছে। তিনজন বিশেষ চাহিদাসম্পন্ন শিক্ষার্থীরও পরীক্ষা গ্রহণ করা হয়েছে। আগামীতে সব বিশ্ববিদ্যালয় যদি এভাবে একসাথে ভর্তি পরীক্ষা গ্রহণ করতে পারে, তাহলে শিক্ষার্থী-অভিভাবক সবার দুর্দশা আরও লাঘব হবে।’

আগামী নভেম্বর মাসের প্রথম সপ্তাহ থেকে যবিপ্রবিতে ভর্তি কার্যক্রম শুরু হবে বলেও জানান বিশ্ববিদ্যালয়ে উপাচার্য অধ্যাপক ড. আনোয়ার হোসেন।  

পরীক্ষা শুরু হওয়ার পর যবিপ্রবি উপাচার্যের সঙ্গে পরীক্ষা কেন্দ্র পরিদর্শন করেন বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক মো. আব্দুল মজিদ, রিজেন্ট বোর্ডের সদস্য অধ্যাপক ড. বিপ্লব কুমার বিশ্বাস, অধ্যাপক ড. মো. ইকবাল কবীর জাহিদ, ডিন অধ্যাপক অধ্যাপক ড. মো. জিয়াউল আমিনসহ আরও অনেকেই। 

উল্লেখ্য, জিএসটিভুক্ত বিশ্ববিদ্যালয়গুলোর ভর্তি পরীক্ষা, ফলাফলসহ অন্য সব তথ্য https://gstadmission.ac.bd এই ওয়েবসাইটে পাওয়া যাবে।

সজীব/মাহি  

আরো পড়ুন  



সর্বশেষ