Risingbd Online Bangla News Portal

ঢাকা     শনিবার   ২৭ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৩ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

ড্যাফোডিলে ইয়ুথ সামিট অন এজিং-২০২১ 

ডিআইইউ সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫৩, ২৬ অক্টোবর ২০২১  
ড্যাফোডিলে ইয়ুথ সামিট অন এজিং-২০২১ 

ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটিতে দুই শতাধিক শিক্ষার্থীর অংশগ্রহণে ‘ইয়ুথ সামিট অন এজিং-২০২১’-এর পঞ্চম আসর অনুষ্ঠিত হয়েছে। 

সোমবার (২৫ অক্টোবর) বিশ্ববিদ্যালয়ের ৭১ মিলনায়তনে সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরাম, ডিআইইউ এবং এজিং সাপোর্ট ফোরামের উদ্যোগে এবারের সামিট হয়েছে। প্রতিপাদ্য ছিল ‘ডিজিটাল সমতা, সব বয়সের প্রাপ্যতা’। 

উদ্দেশ্য ছিল সামাজিক-সাংস্কৃতিক মানদণ্ড বিবেচনায় নিয়ে বয়স্ক ব্যক্তিদের ডিজিটাল অন্তর্ভুক্তির গুরুত্বের পাশাপাশি স্টেরিওটাইপস, কুসংস্কার এবং আধুনিকায়নের সাথে সম্পর্কিত বৈষম্য সম্পর্কে সচেতনতা বৃদ্ধি করা। এতে নবীন-প্রবীণের মধ্যে নিজ নিজ দক্ষতা, জ্ঞান বা অভিজ্ঞতা ভাগ করা এবং নবীনদের প্রবীণ সেবা এবং স্বেচ্ছা-সহায়তায় উদ্বুদ্ধ করার মতো কার্যক্রমও অন্তর্ভুক্ত ছিল। ইভেন্টের যৌথ আয়োজক ছিল ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি এবং স্যার উইলিয়াম বেভারেজ ফাউন্ডেশন। 

আয়োজনের মূল বিষয়বস্তু তুলে ধরেন বিশ্ববিদ্যালয়ের ব্যবসা ও উদ্যোক্তা অনুষদের ডিন প্রফেসর ড. মোহাম্মদ মাসুদ ইকবাল। প্রধান বক্তা ছিলেন পিকেএসএফ’র চেয়ারম্যান ড. কাজী খলীকুজ্জামান আহমেদ। এ ছাড়াও ছিলেন দৈনিক ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, ড্যাফোডিল ফ্যামিলির প্রতিষ্ঠাতা ও চেয়ারম্যান ড. মোহাম্মদ সবুর খান, এসডিএস, শরীয়তপুরের এক্সিকিউটিভ ডিরেক্টর রাবেয়া বেগম। 

অনুষ্ঠানে সভাপতিত্ব করেন স্যার উইলিয়াম বেভারেজ ফাউন্ডেশনের কান্ট্রি ডিরেক্টর, মেজর জেনারেল (অব.) জীবন কানাই দাস। ওয়াইএসএ সফলভাবে সমাপ্ত করার জন্য আয়োজকদের পক্ষ থেকে সোশ্যাল বিজনেস স্টুডেন্টস ফোরামের প্রতিষ্ঠাতা কাজী মেজবাহ-উর-রহমান সবার নিকট কৃতজ্ঞতা প্রকাশ করেন। 

সমাপনী অনুষ্ঠানে ‘উদ্ভাবন আসরে’র তিনটি ভিন্ন ক্যাটাগরিতে অংশগ্রহণকারীদের অসাধারণ পিচিং, লেখা এবং উপস্থাপনার জন্য পুরস্কার দেওয়া হয়। এসবিএসএফের সদস্যরাও ওয়াইএসএ-২১ নিয়ে তাদের নিজ নিজ বক্তব্য দেন। এদিন ‘প্রবীণের গল্প’ এবং ‘প্রজন্ম’ নামক দুটি বইয়ের মোড়ক উন্মোচন করা হয়। পাশাপাশি ‘দূরালাপন’ নামক একটি শর্টফিল্মও অনুষ্ঠানে সবার সামনে উপস্থাপন করা হয়।

স্বপ্নীল আকাশ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়