Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ২৮ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৪ ১৪২৮ ||  ২০ রবিউস সানি ১৪৪৩

প্রকাশনা সংস্থা ‘নৃ-কথা’র যাত্রা 

জাককানইবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:১৩, ২৮ অক্টোবর ২০২১  
প্রকাশনা সংস্থা ‘নৃ-কথা’র যাত্রা 

জন্ম থেকে মৃত্যু পর্যন্ত কত স্বপ্ন, কত স্মৃতি, কত নৃ-কথা, কত অসহনীয় জমে থাকা গল্প গাথা। মানুষের সেই জমে থাকা অজস্র কথামালা নিয়মিতভাবে প্রকাশের আকাঙ্ক্ষা থেকেই ‌‘নৃ-কথা’ প্রকাশনা সংস্থার আয়ােজন। এরই অংশ হিসেবে প্রথমবারের মতাে একই নামে প্রকাশিত হয়েছে প্রকাশনা ‘নৃ-কথা’। 

এতে চারটি ক্যাটাগরিতে মোট ২৭ জন লেখকের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, বিশ্বকবি রবীন্দ্রনাথ ঠাকুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম, কেমন বাংলাদেশ চাই, ক্রীড়া, পর্যটনসহ বিভিন্ন বিষয়ক প্রবন্ধ, কবিতা ও ছােটগল্প প্রকাশিত হয়েছে।

প্রকাশনায় কবিতা লিখেছেন ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপ-উপাচার্য অধ্যাপক ড. মুহাম্মদ সামাদ, জাতীয় গ্রন্থকেন্দ্রের পরিচালক মিনার মনসুর, জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী নিশাত আনজুম ও জুনায়েদ ইসলাম নিলয়।

প্রচ্ছদ করেছেন জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের প্রভাষক মো. রাশেদুর রহমান। 

এ বিষয়ে সম্পাদক মো. আশিকুর রহমান বলেন, আন্তরিকভাবে ধন্যবাদ জানাই বিদগ্ধ প্রাবন্ধিক ও লেখকদের, যারা তাদের শ্রমসাধ্য প্রবন্ধ, ছোটগল্প ও কবিতা দিয়ে আমাদের আয়োজনকে সার্থক ও সাফল্যমণ্ডিত করেছেন। করোনাভাইরাসজনিত এই প্রতিকূল পরিস্থিতিতে সাধ্যানুযায়ী চেষ্টা করার পরও কিছু ত্রুটি-বিচ্যুতি হয়তো থেকেই গেলো। আশা করি, প্রথম প্রয়াস হিসেবে উদার পাঠক তা ক্ষমাসুন্দর দৃষ্টিতে দেখবেন। বইটি পাওয়া যাচ্ছে রকমারি ডটকমে।’

ফাহাদ/মাহি 

সর্বশেষ

পাঠকপ্রিয়