ঢাকা     বুধবার   ১৯ জানুয়ারি ২০২২ ||  মাঘ ৫ ১৪২৮ ||  ১৪ জমাদিউস সানি ১৪৪৩

জাবিতে শিক্ষার্থী স্মরণে ক্রিকেট টুর্নামেন্ট 

ইমন ইসলাম, জাবি || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:৩৯, ২৮ নভেম্বর ২০২১  
জাবিতে শিক্ষার্থী স্মরণে ক্রিকেট টুর্নামেন্ট 

প্রতিবারের মতো এবারও জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ে (জাবি) শুরু হয়েছে ‌‘ইয়াকুব-মিশু স্মৃতি শর্ট পিচ ক্রিকেট টুর্নামেন্ট-২০২১’। 

শনিবার (২৭ নভেম্বর) সন্ধ্যা ৭টায় বিশ্ববিদ্যালয়ের শহীদ রফিক-জব্বার হল মাঠে ফানুস উড়িয়ে এই টুর্নামেন্টের উদ্বোধন করেন হল প্রভোস্ট অধ্যাপক ড. সোহেল আহমেদ। 

৪৬ ব্যাচের শিক্ষার্থীদের আয়োজনে এবারের টুর্নামেন্টে ২১টি দল অংশগ্রহণ করেছে। টিম ম্যাট্রিক্স বনাম পিসিএন্ট প্ল্যানার্সের উদ্বোধনী ম্যাচের মধ্যে দিয়ে শুরু হয়েছে এবারের আসর। টুর্নামেন্ট চলবে ৭ দিন। প্রতিটি ম্যাচ হবে রাতে। সপ্তাহব্যাপী চলা এই টুর্নামেন্টের ফাইনাল হবে ২ ডিসেম্বর। 

প্রভোস্ট অধ্যাপক ড. সোহেল আহমেদ বলেন, শহীদ রফিক-জব্বার হলের আজকের টুর্নামেন্টে উপস্থিত সবাইকে জানাই শুভ সন্ধ্যা। দেহ সুস্থ থাকলে মন ভালো থাকবে। শরীর সুস্থ থাকলে আমরা মাদক, সন্ত্রাস, জঙ্গিবাদ থেকে দূরে থাকবো। আর শরীর সুস্থ রাখতে খেলাধুলার বিকল্প নেই। সড়ক দুর্ঘটনায় নিহত এই হলের দুজন সাবেক শিক্ষার্থীর স্মরণে এমন আয়োজন সত্যি অনেক প্রসংশনীয়। এরকম টুর্নামেন্টের মধ্যদিয়ে মরহুম শিক্ষার্থীদের স্মৃতি বেঁচে থাকবে আজীবন। 

উদ্বোধনী ম্যাচে টিম ম্যাট্রিক্সকে হারিয়ে এবারের টুর্নামেন্টে শুভ সূচনা করছে টিম প্লানার্স।

আয়োজক কমিটির সদস্যরা হলেন ছেচল্লিশ ব্যাচের শিক্ষার্থী সাধন বিশ্বাস, ফখরুদ্দিন মো. কেফায়েত, রবিন সরকার, মো. তুরাগ, মেহেদী হাসান ইতু ও মুন্সী শাহেদ ইভান। শহীদ রফিক-জব্বার হলের বিভিন্ন ব্যাচের দেড় শতাধিক শিক্ষার্থী এসময় উপস্থিতি ছিলেন। 

উল্লেখ্য, ২০১৬ সালে আলাদা দুটি সড়ক দুর্ঘটনায় নিহত হন জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থী ও শহীদ রফিক-জব্বার হলের আবাসিক ছাত্র ইয়াকুব এবং ৪৪ ব্যাচের শিক্ষার্থী আরাফাত আক্তার মিশু। স্মৃতি হিসেবে ৪৩তম ব্যাচের শিক্ষার্থীরা ২০১৭ সালে ইয়াকুব-মিশু ক্রিকেট টুর্নামেন্টের আয়োজন করে। তারপর থেকেই প্রতিবছর এই টুর্নামেন্ট আয়োজিত হচ্ছে। 

/মাহি/

সর্বশেষ

পাঠকপ্রিয়