ঢাকা     শুক্রবার   ২৬ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৩ ১৪৩১

হাবিপ্রবিতে গ্রিন এনার্জি বিষয়ক সেমিনার 

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০০, ৬ ডিসেম্বর ২০২১  
হাবিপ্রবিতে গ্রিন এনার্জি বিষয়ক সেমিনার 

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের আয়োজনে বিদ্যুৎ ও জ্বালানির প্রায়োগিক দিক গবেষণা বিষয়ক সেমিনার হয়েছে। বিষয় ছিল ‘Prospects and Challenges of implementing green energy technologies in the northern area of Bangladesh’। 

সোমবার (৬ ডিসেম্বর) সকাল সাড়ে ৯টায় হাবিপ্রবিতে বাংলাদেশ জ্বালানি ও বিদ্যুৎ গবেষণা কাউন্সিলের সহযোগিতায় সেমিনার শুরু হয়।

প্রধান অতিথি ছিলেন বাংলাদেশ বিদ্যুৎ ও জ্বালানি গবেষণা কাউন্সিলের চেয়ারম্যান (সচিব) সত্যজিৎ কর্মকার।অনুষ্ঠানে সভাপতিত্ব করেন হাবিপ্রবির উপাচার্য প্রফেসর ড. এম কামরুজ্জামান। বিশেষ অতিথি ছিলেন কোষাধ্যক্ষ প্রফেসর ড. বিধান চন্দ্র হালদার, সিএসই অনুষদের ডিন প্রফেসর ড. মাহাবুব হোসেন। আহ্বায়ক ছিলেন হাবিপ্রবির তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের চেয়ারম্যান ড. মো. জামিল সুলতান এবং সদস্য সচিব ছিলেন তড়িৎ ও ইলেক্ট্রনিক প্রকৌশল বিভাগের সহকারী অধ্যাপক মিজানুর রহমান।

এছাড়াও, সেমিনারের টেকনিক্যাল সেশনে উপস্থিত ছিলেন ড্যাফোডিল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির ইঞ্জিনিয়ারিং অনুষদের ডিন প্রফেসর ড. এম. শামছুল আলম এবং টেকসই ও নবায়নযোগ্য জ্বালানি উন্নয়ন কর্তৃপক্ষের (স্রেডা) সহকারী পরিচালক মো. রাশেদুল আলম। 

সভাপতির বক্তব্যে হাবিপ্রবির ভাইস-চ্যান্সেলর প্রফেসর ড. এম. কামরুজ্জামান বলেন, আজকের সেমিনারে বিইপিআরসি’র সম্মানিত চেয়ারম্যান (সচিব) মহোদয়ের উপস্থিতি গবেষণা ক্ষেত্রে আমাদের আরও উৎসাহিত করবে।  সারাদেশ বিদ্যুতের আওতায় আনার মহাযজ্ঞে বর্তমান সরকারের অবদান উল্লেখযোগ্য, এটি অস্বীকার করার কোনো উপায় নেই।

উল্লেখ্য, সেমিনারে সব অনুষদের ডিন ও চেয়ারম্যান ছাড়াও তড়িৎ ও ইলেকট্রনিক প্রকৌশল বিভাগের ৬০ জন শিক্ষার্থী অংশগ্রহণ করেন।

কাইয়ুম/মাহি  

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়