ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

হাবিপ্রবিতে প্রযুক্তি মেলা অনুষ্ঠিত 

হাবিপ্রবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১১:২১, ২২ ডিসেম্বর ২০২১  
হাবিপ্রবিতে প্রযুক্তি মেলা অনুষ্ঠিত 

মুজিব শতবর্ষ ও স্বাধীনতার সুবর্ণজয়ন্তী উপলক্ষে হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (হাবিপ্রবি) দিনব্যাপী প্রযুক্তি মেলা ‘টেকফেস্ট-২০২১’ হয়েছে।

মঙ্গলবার (২১ ডিসেম্বর) সকাল ১০টায় বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বেলুন উড়িয়ে প্রযুক্তি মেলা ‘টেকফেস্ট ২০২১’ এর উদ্বোধন করেন, চলে সন্ধ্যা পর্যন্ত। এসময় উপস্থিত ছিলেন কোষাধ্যক্ষ, রেজিস্ট্রার, সিএসই অনুষদের ডিন, জনসংযোগ ও প্রকাশনা শাখার পরিচালকসহ বিভিন্ন বিভাগের শিক্ষক-শিক্ষার্থীরা। 

বিশ্ববিদ্যালয়ের ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের উদ্যোগে এবং জাতীয় বিজ্ঞান ও প্রযুক্তি জাদুঘর এবং ইলেকট্রোপ্যাক ইঞ্জিনিয়ারিং লিমিটেডের সার্বিক সহায়তায় অনুষ্ঠিত হয়েছে এই প্রযুক্তি মেলা।  

প্রযুক্তি মেলায় প্রজেক্ট শোকেসিং, লাইন ফলোয়ার রোবট এবং রোবো সকার প্রদর্শন করেন হাবিপ্রবির শিক্ষার্থীরা।

অনুষ্ঠানে উপাচার্য অধ্যাপক ড. এম. কামরুজ্জামান বলেন, টেক ফেস্ট আমাদের বিশ্ববিদ্যালয়ের জন্য খুব গুরুত্বপূর্ণ একটি ইভেন্ট। কিছুদিন আগে চতুর্থ শিল্প বিপ্লবের উপর বিশ্ববিদ্যালয় মঞ্জুরি কমিশন (ইউজিসি) যে মেগা ইভেন্ট আয়োজন করেছিল, সেই মেগা ইভেন্টের সব থেকে গুরুত্বের জায়গা ছিল আর্টিফিশিয়াল ইন্টেলিজেন্স, রোবটিক্স, ইন্টারনেট অব থিংকসসহ আরও নানা কিছু। আমাদের এই প্রযুক্তিগুলো আত্মস্থ করে সামনে এগিয়ে যেতে হবে। আমি মনে করি, এই উদ্যোগ মেশিন লার্নিংয়ের ক্ষেত্রে একটি বড় সুযোগ। আমাদের বিশ্ববিদ্যালয়ের কম্পিউটার সায়েন্স অ্যান্ড ইঞ্জিনিয়ারিং অনুষদের যে সামর্থ্য রয়েছে, তা কাজে লাগিয়েই আমাদের এগিয়ে যেতে হবে।

অনুষ্ঠান সঞ্চালনা করেন ইলেকট্রিক্যাল অ্যান্ড ইলেকট্রনিক ইঞ্জিনিয়ারিং বিভাগের সহকারী অধ্যাপক মো. মিজানুর রহমান। বিকাল ৪টায় বিভিন্ন ক্যাটাগরিতে বিজয়ী শিক্ষার্থীদের পুরস্কৃত করা হয়।

কাইয়ুম/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়