ঢাকা     শনিবার   ২৭ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ১৪ ১৪৩১

শাবিপ্রবির ঘটনায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

রবিবা সংবাদদাতা  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:২৮, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ১৫:৩৬, ১৮ জানুয়ারি ২০২২
শাবিপ্রবির ঘটনায় রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ে মানববন্ধন

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (শাবিপ্রবি) শিক্ষার্থীদের ওপর হামলার তীব্র নিন্দা এবং অভিযুক্তদের শাস্তির দাবিতে মানববন্ধন করেছেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয় বাংলাদেশের (রবিবা) সাধারণ শিক্ষার্থীরা।

মঙ্গলবার (১৮ জানুয়ারি) দুপুরে বিশ্ববিদ্যালয়ের অস্থায়ী একাডেমিক ভবন-১ এর সামনে তারা মানববন্ধন করেন। এসময় শিক্ষার্থীরা ‘সাস্ট কেন রক্তাক্ত’, ‘শিক্ষাঙ্গনে ফ্যাসিবাদ নিপাত যাক’, ‘হায় হায় সাস্টের প্রশাসন’ লেখা প্ল্যাকার্ড নিয়ে মানববন্ধনে দাঁড়ান।

বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীরা সাস্টের শিক্ষার্থীদের আন্দোলনের সঙ্গে একাত্মতা প্রকাশ করে বলেন, সাস্টের ঘটনা আমাদের সবার জন্য লজ্জাজনক। আমরা চাই না স্বাধীন একটা দেশে ছাত্রদের ওপর প্রশাসন, পুলিশ এভাবে হামলা করুক। আমরা এই ঘটনার তীব্র প্রতিবাদ এবং নিন্দা জানাই। প্রতিটি বিশ্ববিদ্যালয়ের প্রশাসনের উচিত শিক্ষাবান্ধব ক‌্যাম্পাস নিশ্চিত করা। 

উল্লেখ্য, গত ১৩ জানুয়ারি রাত থেকে শাবিপ্রবির বেগম সিরাজুন্নেসা চৌধুরী হলের প্রাধ্যক্ষের পদত্যাগসহ ৩ দফা দাবিতে চলমান আন্দোলনে গত রোববার শিক্ষার্থীদের সাথে পুলিশের সংঘর্ষ হয়। এসময় পুলিশ শিক্ষার্থীদের ওপর লাঠিচার্জ করে এবং রাবার বুলেট ও সাউন্ড গ্রেনেড ছুড়ে আন্দোলনকারীদের ছত্রভঙ্গ করে দেয়। এ ঘটনায় উপাচার্য বিরোধী আন্দোলন শুরু করেন শিক্ষার্থীরা।

হাবিব/মাহি 

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়