ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

১০ টাকায় ইফতার

কুবি সংবাদদাতা || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৩৬, ১৪ মার্চ ২০২৪   আপডেট: ১২:৪৯, ১৪ মার্চ ২০২৪
১০ টাকায় ইফতার

১০ টাকায় ইফতার বিক্রি করেছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) নৃবিজ্ঞান বিভাগের ১৫তম ব্যাচের শিক্ষার্থী কাজী মিরাজ। তার এ ইফতার প্যাকেজে আছে- অল্প কিছু ছোলা, দুটি পেয়াজু, একটি বেগুনি, একটি আলুর চপ, একটি জিলাপি, একটি কলা, খেজুর ও মুড়ি।

এ আট ধরনের আইটেম নিয়ে তৈরি ইফতার প্যাকেটির আনুমানিক মূল্য প্রায় ৫০ টাকা। কিন্তু তিনি দাম রাখছেন মাত্র ১০টাকা। বুধবার (১৩ মার্চ) বিকাল ৫টার দিকে বিশ্ববিদ্যালয়ের মূল গেইটের কাছে তিনি এই স্বল্প মূল্যে ৮০ প্যাকেট ইফতার বিক্রি করেন।

১০ টাকায় ইফতার বিক্রির কারণ জানতে চাইলে কাজী মিরাজ বলেন, আমরা যারা মধ্যবিত্ত আছি, আমাদের সাধারণত ১০ টাকার ছোলা আর দুইটা খেজুর হলে ইফতার হয়ে যায়। কিন্তু বিশ্ববিদ্যালয়ের আশেপাশের দোকানগুলো থেকে সামর্থ্যবানরা ৫০ থেকে ১০০ টাকায় ইফতার ক্রয় করে। সেখানে আমার মতো যারা আছেন, তারা লজ্জাবোধ থেকে ১০ টাকার ছোলা কিনতে যায় না। সবাই যাতে ১০ টাকায়  সবকিছু পায় সেজন্য আমার এ উদ্যোগ। আজকে ইফতার আনার ৭ মিনিটের মধ্য আমার ইফতার বিক্রি হয়ে যায়।

তিনি আরও বলেন, আমি টিউশন ও কোচিং করিয়ে যে টাকা পেয়েছি তা থেকে আজ এ ইফতারের আয়োজন করেছি। আমার কাছে যা টাকা আছে, তা দিয়ে আরও ৬-৭ দিন আমি এভাবে ইফতার করাতে পারবো। এরপরে যদি কেউ অনুদান দেন, তাহলে রমজানে যতদিন ক্যাম্পাস খোলা থাকবে ততদিন, এই আয়োজন করার ইচ্ছা আছে।

/নাবিদ/মেহেদী/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়