Risingbd Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ০৬ মে ২০২১ ||  বৈশাখ ২৩ ১৪২৮ ||  ২৩ রমজান ১৪৪২

পাবলিক বিশ্ববিদ্যালয় খুলবে কিনা জানা যাবে আজ

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০০, ৫ মে ২০২১   আপডেট: ১২:১৯, ৫ মে ২০২১
পাবলিক বিশ্ববিদ্যালয় খুলবে কিনা জানা যাবে আজ

করোনার কারণে গত বছরের ১৭ মার্চ থেকে বন্ধ রয়েছে দেশের পাবলিক বিশ্ববিদ্যালয়সহ দেশের সব ধরনের শিক্ষাপ্রতিষ্ঠান। পূর্ব ঘোষিত তারিখ অনুযায়ী বিশ্ববিদ্যালয় খুলবে নাকি নতুন কোনো তারিখ দেওয়া হবে তা জানা যাবে আজ।
কয়েক দফা ছুটি বাড়ানোর পর আগামী ২৪ মে থেকে বিশ্ববিদ্যালয় খোলার কথা রয়েছে। তার এক সপ্তাহে আগে ১৭ মে থেকে খুলবে আবাসিক হলগুলো। এদিকে করোনার প্রার্দুভাব বেড়ে যাওয়ায় এ মুর্হুতে বিশ্ববিদ্যালয় এবং আবাসিক হল খুলে দেওয়া যাবে কি না তাও নিয়ে অনিশ্চিয়তা দেখা দিয়েছে। এ নিয়ে বুধবার (৫মে) বৈঠকে বসছেন পাবলিক বিশ্ববিদ্যালয়ের উপাচার্যদের সংগঠন বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের স্ট্যান্ডিং কমিটির সভা। সেখানে এ বিষয়ে সিদ্ধান্ত নেওয়া হবে। 

এ প্রসঙ্গে জানতে চাইলে বাংলাদেশ বিশ্ববিদ্যালয় পরিষদের সভাপতি ও চুয়েটের উপচার্য প্রফেসর ড. রফিকুর আলম বলেন, করোনা পরিস্থিতি, টিকা কার্যক্রমসহ করোনাকালীন শিক্ষা কার্যক্রম নিয়ে আজকের বৈঠকে আলোচনা হবে। বৈঠকের সিদ্ধান্তগুলো আমরা সরকারের কাছে তুলে ধরবো। সরকার তথা শিক্ষা মন্ত্রণালয় সিদ্ধান্ত নেবে এ মুর্হুতে কী করনীয়।

অন্যদিকে বন্ধ থাকা শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষা কার্যক্রম স্বাভাবিক রাখতে অনলাইনে পরীক্ষা নেওয়া যায় কি তা নিয়েও পরীক্ষা নিরীক্ষা চলছে। বিশ্ববিদ্যালয় খোলা এবং অনলাইনে পরীক্ষা নেওয়ার সিদ্ধান্ত নিতে অন্য একটি গুরুত্বপূর্ণ বৈঠক হবে আগামীকাল ৬ মে।

ঢাকা/ইয়ামিন/ইভা 

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়