Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ৩০ নভেম্বর ২০২১ ||  অগ্রহায়ণ ১৬ ১৪২৮ ||  ২৩ রবিউস সানি ১৪৪৩

সব বিভাগের শিক্ষার্থীদের আর্মি আইবিএ’তে পড়ার সুযোগ

বিশেষ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০০:১৩, ২৬ নভেম্বর ২০২১  
সব বিভাগের শিক্ষার্থীদের আর্মি আইবিএ’তে পড়ার সুযোগ

ছবি: ইন্টারনেট

বাংলাদেশ ইউনিভার্সিটি অফ প্রফেশনালস (বিইউপি) এর অধিভুক্ত আর্মি ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (আর্মি আইবিএ) এর স্নাতক প্রোগ্রামে শিক্ষার্থী ভর্তির প্রক্রিয়া শুরু হয়েছে। এখন থেকে সব বিভাগের শিক্ষার্থীরাই আর্মি আইবিএ’তে পড়ার সুযোগ পাবে বলে সংশ্লিষ্ট সূত্রে জানা গেছে।  
 
সূত্র জানায়, ঢাকার সাভার সেনানিবাসে অবস্থিত এই ইনস্টিটিউটে শিক্ষার্থীরা স্নাতক প্রোগ্রামের জন্য জানুয়ারি ২০২২ শিক্ষাবর্ষে ভর্তি আবেদন করতে পারবেন। চলতি বছরের ১ নভেম্বর থেকে ভর্তি আবেদন গ্রহণ শুরু হয়েছে। আবেদন গ্রহণ শেষ হবে আগামী ১২ ডিসেম্বর।

এ বিষয়ে আর্মি ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশনের মহাপরিচালক ও প্রফেসর মেজর জেনারেল মোহাম্মদ কামরুজ্জামান (অব) বলেন, ‘আর্মি ইনস্টিটিউট অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন, বাংলাদেশ সেনাবাহিনীর প্রত্যক্ষ তত্ত্বাবধানে পরিচালিত সেশনজট মুক্ত একটি আদর্শ প্রতিষ্ঠান। প্রতিষ্ঠানটির সব কর্মকর্তা, শিক্ষক ও অনুষদবর্গ অত্যন্ত মেধাবী ও দক্ষ। নিবিড় তত্ত্বাবধানে এখানে প্রতিটি সামরিক ও বেসামরিক শিক্ষার্থীকে পাঠদান করা হয়। মেধা ও স্বচ্ছতার ভিত্তিতে প্রতিষ্ঠানটিতে ছাত্র-ছাত্রী ভর্তি করা হয়।’

আর্মি আইবিএ’র চার বছরের ব্যাচেলর অফ বিজনেস অ্যাডমিনিস্ট্রেশন (বিবিএ) প্রোগ্রামে আবেদনের জন্য বাংলা মাধ্যমে পড়ুয়া শিক্ষার্থীদের যে কোন বিভাগ/গ্রুপ থেকে এসএসসি এবং এইচএসসি বা সমমানের পরীক্ষায় ন্যূনতম জিপিএ যথাক্রমে ৩.৫০ ও ৩.২৫ এবং একত্রে ন্যূনতম জিপিএ ৭.০০ থাকা আবশ্যক। ইংরেজি মাধ্যমে পড়ুয়া শিক্ষার্থীদের জিসিই ও-লেভেলে ও জিসিই এ-লেভেলে ন্যূনতম গড় গ্রেড পয়েন্ট যথাক্রমে ২.৫০ ও ২.০০ এবং একত্রে ন্যূনতম ৬.০০ থাকতে হবে।  

ভর্তি আবেদন ফরম পূরণের সময় আবেদন ফি বাবদ ৭৬৫ টাকা মোবাইল ব্যাংকিং সেবা ‘বিকাশ’ ব্যবহার করে পাঠাতে হবে।

হাসনাত/এনএইচ

সর্বশেষ

পাঠকপ্রিয়