ঢাকা     সোমবার   ০৪ জুলাই ২০২২ ||  আষাঢ় ২০ ১৪২৯ ||  ০৪ জিলহজ ১৪৪৩

চতুর্থ গণবিজ্ঞপ্তির জন্য শূন্য শিক্ষক পদের তথ্য সংগ্রহ শুরু ২৬ জুন

নিজস্ব প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:২২, ২৩ জুন ২০২২   আপডেট: ১৯:১৫, ২৩ জুন ২০২২
চতুর্থ গণবিজ্ঞপ্তির জন্য শূন্য শিক্ষক পদের তথ্য সংগ্রহ শুরু ২৬ জুন

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে শিক্ষক নিয়োগে চতুর্থ গণবিজ্ঞপ্তি প্রকাশের লক্ষ্যে কাজ চলছে। আগামী রোববার (২৬ জুন) থেকে শূন্য পদের তথ্য সংগ্রহ শুরু হবে। চলবে ৩১ জুলাই পর্যন্ত।

বৃহস্পতিবার (২৩ জুন) বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) পরিচালক (শিক্ষাতত্ত্ব  ও শিক্ষামান) কাজী কামরুল আহছান সাক্ষরিত বিজ্ঞপ্তি থেকে এ তথ্য জানা গেছে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষ (এনটিআরসিএ) কর্তৃক ৪র্থ নিয়োগ বিজ্ঞপ্তির মাধ্যমে বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে প্রবেশ পর্যায়ের শূন্য পদে শিক্ষক নিয়োগ সুপারিশের লক্ষ্যে দেশের সকল বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানসমূহ (স্কুল, কলেজ, মাদ্রাসা, কারিগরি ও ব্যবসা ব্যবস্থাপনা) থেকে অনলাইনে এমপিওভুক্ত শূন্য পদের অধিযাচন (e-Requisition) সংগ্রহের কার্যক্রম গ্রহণ করা হয়েছে। উক্ত কার্যক্রম আগামী ২৬ জুন থেকে ৩১ জুলাই পর্যন্ত চলবে।

৩য় গণবিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ কার্যক্রম চলমান থাকায় ৩য় গণবিজ্ঞপ্তিতে যেসব শূন্য পদের e- Requisition প্রদান করা হয়েছে, তা বাদ দিয়ে আগামী ৩০ জুন যেসব এমপিও ভুক্ত পদ শূন্য হবে ওসব শূন্য পদের অধিযাচন প্রদানের জন্য সংশ্লিষ্ট প্রতিষ্ঠানের প্রধানগণকে অনুরোধ করা হলো। ৩য় নিয়োগ বিজ্ঞপ্তির আওতায় নিয়োগ সুপারিশ প্রদানের পর যে সকল এমপিওভুক্ত পদে শিক্ষক যোগদান করে অন্যত্র চলে গেছেন সে সকল এমপিওভুক্ত শূন্য পদের বিপরীতেও অধিযাচন প্রদান করতে হবে।

বিজ্ঞপ্তিতে আরও বলা হয়েছে, প্রতিষ্ঠানপ্রধানগণ তাদের নিজস্ব User ID এবং Password ব্যবহার করে http://ngi.teletalk.com.bd লিংকে অথবা এনটিআরসিএ এর ওয়েবসাইটের (www.ntrca.gov.bd) ই-রিকুইজিশন সেবা বক্সের e- Requisition Log In অপশনে ক্লিক করে e-Requisition প্ল্যাটফর্মে প্রবেশ করে অনলাইন ফরমটি পূরণ করে শুধু এমপিওভুক্ত শূন্য পদের অধিযাচন প্রেরণ করবেন। অনলাইন ফরমটি পূরণের সময় এনটিআরসিএ'র ওয়েবসাইটে প্রদর্শিত ই-রিকুইজিশন সংক্রান্ত নির্দেশিকাটি যথাযথভাবে অনুসরণ করতে হবে।

বিজ্ঞপ্তিতে এনটিআরসিএ বলছে, প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক অনলাইনে ই-রিকুইজিশন দাখিলের পর সংশ্লিষ্ট উপজেলা মাধ্যমিক শিক্ষা অফিসার (USEO) এবং পরবর্তীতে জেলা শিক্ষা অফিসার (DEO) তাদের নিজ নিজ User ID/Password ব্যবহার করে ই-রিকুইজিশন প্ল্যাটফর্মে প্রবেশ করবেন এবং প্রতিষ্ঠান প্রধানগণ কর্তৃক প্রেরিত শূন্য পদের তালিকাটি পুঙ্খানুপুঙ্খভাবে যাচাইপূর্বক অনলাইনে সাবমিট করবেন।

বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানের প্রবেশ পর্যায়ের (entry level) এমপিও ক্যাটাগরির শিক্ষকের শূন্য পদের অধিযাচন, প্রদানের জন্য এ বিজ্ঞপ্তি জারি করা হলো। নন-এমপিও পদের জন্য শূন্য পদের চাহিদা সংক্রান্ত অধিযাচন (e- Requisition) পরবর্তীতে গ্রহণ করা হবে।

ইয়ামিন/রফিক

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়