ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

ভালো মানুষ খুঁজছেন চৌধুরী সাহেব!

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:৫০, ১৭ নভেম্বর ২০২০  
ভালো মানুষ খুঁজছেন চৌধুরী সাহেব!

শহর কিংবা গ্রাম—সবখানে গিজগিজ করছে খারাপ মানুষ। চারিদিকে অনেক অপ্রীতিকর ঘটনার জন্ম দিচ্ছে তারা। এসকল খারাপ মানুষের ভিড়ে ভালো মানুষের সন্ধান করছেন চৌধুরী সাহেব। তিনি ঢাকা শহরের বাড়িওয়ালা; তার বাড়ির নাম ‘শান্তিভবন’। চৌধুরী সাহেব নিজেকে ভালো মানুষ হিসেবে দাবি করেন। জীবনের সব উপার্জন দিয়ে বহুতল ভবনটি নির্মাণ করেছেন। ইন্টারভিউ নেওয়ার পর তার কাছে ভালো মানুষ হিসেবে বিবেচিত হলেই, তিনি কেবল বাড়ি ভাড়া দেন।

আদিত্য ও অন্তর ভালোবাসার জন্য ‘শান্তিভবন’-এর ভাড়াটিয়া হতে চান। কিন্তু ভালো মানুষের প্রমাণ বা ইন্টারভিউ দেওয়ার ভয়ে চৌধুরী সাহেবের সামনে যেতে সাহস পান না। ভালো মানুষের সার্টিফিকেটের খোঁজে নানা প্রতিষ্ঠান ও বিভিন্ন অফিসের লোকজনের সঙ্গে যোগাযোগ করেন। সবাই পাগল ভেবে অপমান করে। আদিত্য ও অন্তর শহরের বিভিন্ন ফাঁদ পেতে বসে থাকা খারাপ মানুষের কাছে জীবনের সব টাকা-পয়সা গচ্ছা দেয়। তবু ভালো মানুষের স্বীকৃতি পান না।

অন্যদিকে চৌধুরী সাহেবের দুই মেয়ে মিথিলা ও মিতুকে ভালো মানুষের সঙ্গে বিয়ে দেওয়ার পরিকল্পনা করেন। আদিত্য ও অন্তর চৌধুরীর মেয়েকে ভালোবেসে বিপত্তিতে পড়েন। নিজেদের ভালো মানুষ হিসেবে দাবি করলেও খারাপ মানুষ হিসেবে সব সময়ই প্রমাণিত হন বাড়ির মালিকের সামনে। বাড়িওয়ালা ও ভাড়াটিয়ার এমন গল্প নিয়ে নির্মিত হয়েছে একক ‘ভালো মানুষ হতে চাই’। মিজানুর রহমান বেলাল রচিত নাটকটি পরিচালনা করেছেন নির্মাতা মুহাম্মদ মনিরুজ্জামান জুলহাস।

এতে বাড়িওয়ালা চৌধুরী সাহেবের চরিত্রে অভিনয় করেছেন শেখ মাহাবুবুর রহমান। তার দুই মেয়ে মিথিলা ও মিতুর চরিত্রে অভিনয় করেছেন সালহা খানম নাদিয়া ও সোমা শেখ মৌ। আর ভাড়াটিয়া আদিত্য ও অন্তর চরিত্রে অভিনয় করেছেন মনোজ প্রামাণিক ও খান আতিক। আগামী ২১ নভেম্বর, রাত ৮টায় আরটিভিতে প্রচার হবে নাটকটি। 

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়