Risingbd Online Bangla News Portal

ঢাকা     শুক্রবার   ২৩ এপ্রিল ২০২১ ||  বৈশাখ ১০ ১৪২৮ ||  ০৯ রমজান ১৪৪২

তাপসী-অনুরাগের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

বিনোদন ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:০৩, ৫ মার্চ ২০২১   আপডেট: ১২:৪৬, ৫ মার্চ ২০২১
তাপসী-অনুরাগের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ

বলিউড অভিনেত্রী তাপসী পান্নু ও নির্মাতা অনুরাগ কাশ্যপের বিরুদ্ধে কর ফাঁকির অভিযোগ উঠেছে।

বুধবার (৩ মার্চ) তাপসী পান্নু ও অনুরাগ কাশ্যপ ছাড়াও নির্মাতা বিকাশ বহেল, মধু মানতেনার বাড়িতে ভারতের আয়কর বিভাগের কর্মকর্তারা হানা দেয়। এই নির্মাতাদের প্রযোজনা প্রতিষ্ঠান ফ্যান্টম ফিল্মস থেকে কর ফাঁকি দেওয়ার অভিযোগে এই তল্লাশি চালানা হয় বলে জানা যায়। এছাড়া এই প্রযোজনা প্রতিষ্ঠানের সঙ্গে জড়িত ব্যক্তিদের বাড়ি ও কেওয়ান ট্যালেন্ট ম্যানেজমেন্ট এজেন্সিসহ মুম্বাই-পুনের মোট ২২টি স্থানে এই অভিযান চালানো হয়।

দুই দিনের অভিযান শেষে আয়কর বিভাগের পক্ষ থেকে আর্থিক লেনদেনের গরমিল ও কর ফাঁকির অভিযোগ করা হয়েছে। এক বিবৃতিতে উল্লেখ করা হয়েছে, ৩০০ কোটি রুপির আর্থিক লেনদেনের কোনো ব্যাখ্যা কর্মীরা দিতে পারেননি। এছাড়া ফ্যান্টম ফিল্মসের অংশীদারদের মধ্যে কর ফাঁকি দিয়ে ৩৫০ কোটি রুপি বণ্টনের প্রমাণ মিলেছে বলে জানানো হয়েছে।     

পাশাপাশি আয়কর বিভাগ জানিয়েছে, প্রকৃত বক্স অফিস আয়ের তুলনায় উপার্জনে বড়সড়ো পার্থক্য রয়েছে। এই বিষয়টি খতিয়ে দেখছে তারা। এ বিষয়ে তাপসী ও অনুরাগকে জিজ্ঞাসাবাদও করা হয়েছে।

তাপসী ও অনুরাগের নাম না উল্লেখ করে একজন কর্মকর্তা বলেন, ‘প্রথম সারির এক অভিনেত্রীর কাছে ৫ কোটি রুপির রশিদ পাওয়া থেকে। এছাড়া প্রথম সারির এক নির্মাতার কাছে ভুয়া খরচ দেখিয়ে ২০ কোটি রুপির হেরফেরের প্রমাণ মিলেছে। এই ধরনের প্রমাণ অভিনেত্রীর কাছেও পাওয়া গেছে।’

বলিউডের বেশ কয়েকটি জনপ্রিয় ও ব্যবসাসফল সিনেমা নির্মাণ করেছে ফ্যান্টম ফিল্মস। অনুরাগ কাশ্যপ, বিক্রমাদিত্য মতোওয়ানে, বিকাশ বহেল, মধু মানতেনা মিলে ২০১১ সালে এটি প্রতিষ্ঠা করেন। কিন্তু ২০১৮ সালে এই প্রযোজনা প্রতিষ্ঠান ভেঙে যাওয়ার ঘোষণা দেন তারা। পরবর্তী সময়ে মধু মানতেনা এটি কিনে নেন।

ঢাকা/মারুফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়