ঢাকা     শনিবার   ২০ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৭ ১৪৩১

বলিউড পরিচালক-নায়িকার যত প্রেম

আমিনুল ইসলাম শান্ত || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:২৩, ৯ জুলাই ২০২১   আপডেট: ০৮:৩০, ৯ জুলাই ২০২১
বলিউড পরিচালক-নায়িকার যত প্রেম

বলিউড ফিল্ম ইন্ডাস্ট্রিতে কান পাতলেই শোনা যায়—গোপন প্রেম, বিয়ে-বিচ্ছেদের গুঞ্জন। কখনো নায়ক-নায়িকার প্রেম, কখনো অভিনেত্রী-নির্মাতা-প্রযোজকের সম্পর্ক। এসব গুঞ্জনের ষোল আনা সত্যি না হলেও কিছু কিছু গুঞ্জন সত্যি হয়। বলিউডের বেশ কজন নামি পরিচালক নায়িকার সঙ্গে প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। এমন পাঁচ পরিচালকের প্রেমের গল্প নিয়ে এই প্রতিবেদন।

রাম গোপাল বার্মা

ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত পরিচালক রাম গোপাল বার্মা। এই নির্মাতার সঙ্গে বেশ কজন বলিউড অভিনেত্রী প্রেমের সম্পর্কে জড়িয়েছিলেন। এ তালিকায় রয়েছেন—উর্মিলা মাতন্ডকর, অন্তরা মালি ও তেলেগু অভিনেত্রী মধু শালিনী। নব্বই দশকে বলিউডের হার্টথ্রব ছিলেন উর্মিলা মাতন্ডকর। রাম গোপাল বার্মার ‘রঙিলা’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। ‘রঙিলা’, ‘সত্যা’, ‘ভূত’সহ রাম গোপাল বার্মার অনেক সিনেমায় কাজ করেছেন উর্মিলা। এই জুটি নিজেদের প্রেমের কথা খোলামেলা জানিয়েছিলেন। এই পরিচালকের অনেক সিনেমায় কাজ করেছেন অন্তরা মালি। তার সঙ্গেও নাম জড়িয়েছেন রাম গোপাল বার্মার। যদিও এই সম্পর্কের কথা অস্বীকার করেছেন অন্তরা।

বিক্রম ভাট

বিক্রম ভাটও ভারতের জাতীয় চলচ্চিত্র পুরস্কারপ্রাপ্ত নির্মাতা। বলিউড অভিনেত্রী আমিশা প্যাটেল ও সুস্মিতা সেনের সঙ্গে দীর্ঘদিন সম্পর্কে ছিলেন বিক্রম ভাট। কিন্তু এ দুটো সম্পর্কের কোনোটি শেষ পর্যন্ত টিকেনি। শোনা যায়, ‘দস্তক’ সিনেমার শুটিংয়ের সময় পরিচালক বিক্রম ভাট প্রেমে পড়েন সুস্মিতা সেনের। সিনেমাটির শুটিং শেষ হওয়ার পর তিন সপ্তাহের জন্য তারা উড়ি গিয়েছিলেন যুক্তরাষ্ট্রে। গুঞ্জন রয়েছে, সুস্মিতার কারণে স্ত্রীর সঙ্গে ছাড়াছাড়ি হয়েছে বিক্রম ভাটের। যদিও বিক্রম ভাট তার এই সিদ্ধান্তের জন্য অনুশোচনা করেছেন।

আমিশা-সুস্মিতার সঙ্গে সম্পর্কের কথা বরাবরই স্বীকার করেছেন বিক্রম। এক সাক্ষাৎকারে বিক্রম বলেছিলেন—‘এক সময় সুস্মিতার সঙ্গে সম্পর্ক ভেঙেছে। কিন্তু তাতে ওর কোনো দোষ ছিল না। আবার আমিশাও খুব ভালো মেয়ে। যখনই আমিশাকে অসুখী দেখেছি, আমি বলেছি, তুমি আমার সঙ্গে থেকে ভালো না থাকলে অবশ্যই অন্য কোথাও যেতে পারো। যেখানে তুমি সুখী হবে, ভালো থাকবে।’

অনুরাগ কাশ্যপ

২০০৯ সালে অনুরাগ কাশ্যপ পরিচালিত ‘দেব ডি’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন ইন্দো-ফরাসি অভিনেত্রী কালকি কোচলিন। এ সিনেমার শুটিং সেট থেকে তাদের প্রেমের সূচনা। এরপর অনুরাগের ‘দ্যাট গার্ল ইন ইয়েলো বুটস’ সিনেমাতেও অভিনয় করেন কালকি। দুই বছর প্রেম করার পর ২০১১ সালের ৩০ এপ্রিল বিয়ে করেন এই যুগল। ২০১৩ সালে কালকি-অনুরাগ যৌথভাবে ঘোষণা করেন আলাদা থাকছেন তারা। ২০১৫ সালে এই জুটির বিবাহবিচ্ছেদ ঘটে। অভিনেত্রী হুমা কুরেশির সঙ্গে সম্পর্কে জড়িয়েছিলেন অনুরাগ। হুমা কুরেশির কারণে কালকির সঙ্গে বিবাহবিচ্ছেদ ঘটেছে বলে গুঞ্জন রয়েছে। যদিও হুমা-অনুরাগের সম্পর্কও পরিণয় পায়নি।

সাজিদ খান

অভিনেতা রীতেশ দেশমুখের সঙ্গে সম্পর্ক ভাঙার পর পরিচালক সাজিদ খানের সঙ্গে সম্পর্কে জড়ান অভিনেত্রী জ্যাকলিন ফার্নান্দেজ। রীতেশের মাধ্যমেই সাজিদের সঙ্গে পরিচয় হয় জ্যাকলিনের। নবাগত এই অভিনেত্রীর দিকে বন্ধুর মতো সাহায্যের হাত বাড়িয়ে দিয়েছিলেন সাজিদ খান, যা পরবর্তীতে রূপ নেয়ে প্রেমে। কিন্তু ২০১৩ সালে ভেঙে যায় এই জুটির তিন বছরের প্রেমের সম্পর্ক। কিন্তু কেন তাদের সম্পর্ক বিয়ের মণ্ডপ পর্যন্ত পৌঁছায়নি? যদিও এ নিয়ে তারা কোনো দিন মুখ খোলেননি। তবে শোনা যায়, সময়ের সঙ্গে সাজিদ অত্যাধিক পজেসিভ হয়ে পড়ছিলেন জ্যাকলিনকে নিয়ে!

সুভাষ ঘাই

বলিউড অভিনেত্রী মাহিমা চৌধুরী। ১৯৯৭ সালে ‘পরদেশ’ সিনেমার মাধ্যমে বলিউডে পা রাখেন তিনি। এটি পরিচালনা করেন সুভাষ ঘাই। ১০ কোটি রুপি বাজেটের এ সিনেমা আয় করেছিল প্রায় ৩৫ কোটি রুপি। শোনা যায়, মেন্টর সুভাষ ঘাইয়ের সঙ্গে প্রেমের সম্পর্ক তৈরি হয়েছিল মাহিমা চৌধুরীর। তবে এই সম্পর্ক বেশিদিন টিকেনি। তবে গত বছর মাহিমা চৌধুরী অভিযোগ করেন—সুভাষ ঘাই তাকে নানাভাবে হেনস্তা করেছিলেন। এ নিয়ে দারুণ সমালোচনার মুখে পড়েন এই পরিচালক।

ঢাকা/শান্ত

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়