ঢাকা, শুক্রবার, ২৭ অগ্রহায়ণ ১৪২৬, ১৩ ডিসেম্বর ২০১৯
Risingbd
সর্বশেষ:

প্রিয়ার বিরুদ্ধে রাষ্ট্রদ্রোহের দুই মামলা খারিজ

মামুন খান : রাইজিংবিডি ডট কম
     
প্রকাশ: ২০১৯-০৭-২১ ৪:১২:১৯ পিএম     ||     আপডেট: ২০১৯-০৭-২১ ৪:১২:১৯ পিএম

নিজস্ব প্রতিবেদক : মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্পের কাছে বাংলাদেশের বিরুদ্ধে মিথ্যাচারের অভিযোগে প্রিয়া সাহার বিরুদ্ধে করা রাষ্ট্রদ্রোহের দুই মামলা খারিজ করে দিয়েছেন আদালত।

রোববার ঢাকা মহানগর হাকিম জিয়াউর রহমানের আদালতে সুপ্রিম কোর্টের আইনজীবী ব্যারিস্টার সায়েদুল হক সুমন একটি মামলা করেন। মহানগর হাকিম আবু সুফিয়ান মো. নোমানের আদালতে ঢাকা বারের কার্য নির্বাহী কমিটির সদস্য ইব্রাহিম খলিল আরেকটি মামলা করেন।

আইনগত বাঁধা থাকার কারণে ব্যারিস্টার সুমনের মামলাটি আদালত খারিজ করেছেন বলে জানান তার আইনজীবী আবু বকর সিদ্দিক। আর বাদী সরকারি প্রতিনিধি না হওয়ায় আইনজীবী ইব্রাহিম খলিলের মামলাটি খারিজ করা হয়েছে বলে জানান তার আইনজীবী রাশেদা আক্তার।

দুই মামলায় অভিযোগ করা হয়, গত ১৭ জুলাই সাম্প্রদায়িক নিপীড়নের শিকার বিভিন্ন দেশের প্রতিনিধিদের সঙ্গে হোয়াইট হাউজে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প কথা বলেন। এ সময় প্রিয়া সাহা ৩ কোটি ৭০ লাখ ধর্মীয় সংখ্যালঘু গুম এবং তার নিজের বাড়িঘরে অগ্নিসংযোগ ও জমি দখলের অভিযোগ করেন। মুসলিম মৌলবাদী গ্রুপ এগুলো করেছে, সব সময় তারা রাজনৈতিক শেল্টার পাচ্ছে বলেও ট্রাম্পকে বলেন প্রিয়া সাহা। আসামির এ ধরনের অভিযোগ শান্তিপ্রিয় বাংলাদেশের মানুষের মাঝে ক্ষোভের সৃষ্টি হয় এবং তিনি এর মাধ্যমে তিনি দেশে মধ্যে ধর্মীয় ভেদাভেদ তৈরি করেন। যা দেশকে অস্থিতিশীল ও বিদেশী রাষ্ট্রের হস্তক্ষেপ করার পাঁয়তারা করেছে বলে খারিজ করা মামলা দুটিতে বলা হয়। ট্রাম্পের কাছে দেয়া মিথ্যা বক্তব্য সম্পূর্ণ রাষ্ট্রদ্রোহিতার শামিল উল্লেখ করে আসামি স্বাধীন বাংলাদেশের বিরুদ্ধে ষড়যন্ত্রে লিপ্ত রয়েছেন বলে অভিযোগ আনা হয়।


রাইজিংবিডি/ঢাকা/২১জুলাই ২০১৯/মামুন খান/সাজেদ

ইউটিউব সাবস্ক্রাইব করুন