ঢাকা     বৃহস্পতিবার   ০৯ মে ২০২৪ ||  বৈশাখ ২৬ ১৪৩১

ডিআইজি মিজানের বিরুদ্ধে দুজনের সাক্ষ্য

নিজস্ব প্রতিবেদক  || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:১৪, ১৭ ফেব্রুয়ারি ২০২১  
ডিআইজি মিজানের বিরুদ্ধে দুজনের সাক্ষ্য

অবৈধ সম্পদ অর্জন ও অর্থপাচারের মামলায় পুলিশের বরখাস্ত হওয়া ডিআইজি মিজানুর রহমানসহ চারজনের বিরুদ্ধে আরও দুজন সাক্ষ্য দিয়েছেন।

বুধবার (১৭ ফেব্রুয়ারি) ঢাকার বিশেষ জজ আদালত-৬ এর বিচারক আসাদ মো. আসিফুজ্জামানের আদালতে সাক্ষ্য দেন রাজধানী উন্নয়ন কর্তৃপক্ষের (রাজউক) সহকারী পরিচালক মো. মাজহারুল ইসলাম ও সোনালী ব্যাংক লিমিটেডের সহকারী জেনারেল ম্যানেজার মোহাম্মদ কামরুল আলম সিদ্দিকী। এরপর আগামী ৯ মার্চ পরবর্তী সাক্ষ্য গ্রহণের তারিখ ধার্য করেন আদালত।

মামলাটিতে এ নিয়ে অভিযোগপত্রভুক্ত ৩৩ সাক্ষীর মধ্যে ৯ জনের সাক্ষ্য গ্রহণ শেষ হলো।

গত বছরের ২০ অক্টোবর আসামিদের বিরুদ্ধে অভিযোগ গঠন করে বিচার শুরুর আদেশ দেন একই আদালত। মামলার অন্য আসামিরা হলেন- ডিআইজি মিজানের স্ত্রী সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান, ছোট ভাই মাহবুবুর রহমান ও ভাগ্নে মাহমুদুল হাসান।

ডিআইজি মিজান ও মাহমুদুল হাসান কারাগারে আছেন। মঙ্গলবার তাদের আদালতে হাজির করা হয়। সোহেলিয়া আনার ওরফে রত্মা রহমান ও মাহবুবুর রহমান পলাতক। গত ৯ ফেব্রুয়ারি এ দুই আসামির বিরুদ্ধে গ্রেপ্তারি পরোয়ানা জারি করেন আদালত।

অবৈধ সম্পদ অর্জনের অভিযোগ অনুসন্ধান শেষে গত ২৪ জুন দুদকের সমন্বিত জেলা কার্যালয়ে (ঢাকা-১) ডিআইজি মিজানসহ চারজনের বিরুদ্ধে মামলা করেন দুদকের পরিচালক মঞ্জুর মোর্শেদ।

মামলায় আসামিদের বিরুদ্ধে ৩ কোটি ২৮ লাখ ৬৮ হাজার টাকার অবৈধ সম্পদ অর্জন ও ৩ কোটি ৭ লাখ ৫ হাজার টাকার সম্পদের তথ্য গোপনের অভিযোগ আনা হয়।

 

মামুন/এসএন

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়