ঢাকা     বুধবার   ০৮ মে ২০২৪ ||  বৈশাখ ২৫ ১৪৩১

অবৈধ জ্যামার, বুস্টার, রিপিটারসহ গ্রেপ্তার ২

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১২:৫৪, ১৫ মে ২০২২   আপডেট: ১২:৫৮, ১৫ মে ২০২২
অবৈধ জ্যামার, বুস্টার, রিপিটারসহ গ্রেপ্তার ২

গ্রেপ্তার হওয়া ২ জন। ছবি: র‌্যাব

রাজধানীর মোহাম্মদপুর এলাকা থেকে বিপুল পরিমাণ অবৈধ জ্যামার, রিপিটার ও বুস্টারসহ ২ জনকে গ্রেপ্তার করেছে র‌্যাব।

রোববার (১৫ মে) সকালে কারওয়ান বাজারে র‌্যাবের মিডিয়া সেন্টারে কর্মকর্তারা এ তথ্য জানান।

র‌্যাব-৩ এর অধিনায়ক লে. কর্নেল আরিফ মহিউদ্দিন আহমেদ বলেন, রোববার রাতে গোপন সংবাদে মোহাম্মদপুর এলাকায় অভিযান পরিচালনা করে মো. আবু নোমান ও সোহেল রানাকে গ্রেপ্তার করা হয়। এ সময় তাদের কাছ থেকে মোবাইল নেটওয়ার্ক জ্যামার ৪টি, জ্যামার এন্টিনা ২৪টি, ৪টি, পাওয়ার ক্যাবল ৩টি, মোবাইল নেটওয়ার্ক বুস্টার ৩টি, বুস্টার এর আউটডোর এন্টিনা ৯টি, বুস্টারের ইনডোর এন্টিনা ২৬টি, বুস্টার এর ক্যাবল ৩৭টি, ল্যাপটপ ১টি উদ্ধার করা হয়।

র‌্যাব জানায়, আসামিরা দীর্ঘদিন ধরে অবৈধভাবে জ্যামার ও বুস্টার বিক্রি করে আসছে।  নোমানের আইটি স্টলকমবিডি নামে ই-কমার্স ওয়েবসাইট ও ফেসবুক পেজ রয়েছে।  সোহেল রানার সোআইএম বিডি নামে ই-কমার্স ওয়েবসাইট ও ফেসবুক পেজ রয়েছে। ই-কমার্স ওয়েবসাইট ও ফেসবুক পেজের মাধ্যমে তারা আইপি ক্যামেরা, ডিজিটাল ক্যামেরা ও ইলেকট্রনিক যন্ত্রাংশের পাশাপাশি উচ্চমূল্যে বিভিন্ন ব্যক্তির কাছে জ্যামার ও নেটওয়ার্ক বুস্টারসহ এর যন্ত্রাংশ লাইসেন্স ছাড়া অবৈধভাবে বিক্রি করে থাকে। 

র‌্যাব জানায়, চক্রটি গত দুই বছরে দুই শতাধিক জ্যামার ও নেটওয়ার্ক বুস্টার বিক্রি করেছে। সোহেল রানার বিরুদ্ধে চট্টগ্রাম ও খুলনায় দুটি চেক জালিয়াতির মামলা রয়েছে।

/মাকসুদ/সাইফ/

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়