ঢাকা     বৃহস্পতিবার   ০২ মে ২০২৪ ||  বৈশাখ ১৯ ১৪৩১

পুলিশের সঙ্গে চা খেতে এসে গ্রেপ্তার কথিত ‘সিনিয়র সহকারী সচিব’

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৩:১৩, ১৭ নভেম্বর ২০২৩   আপডেট: ১৩:১৩, ১৭ নভেম্বর ২০২৩
পুলিশের সঙ্গে চা খেতে এসে গ্রেপ্তার কথিত ‘সিনিয়র সহকারী সচিব’

গ্রেপ্তার রফিকুল হক মিঞা

সিনিয়র সহকারী সচিব পরিচয়ে প্রতারণার অভিযোগে মো. রফিকুল হক মিঞা নামে একজনকে গ্রেপ্তার করেছে মিরপুর থানা পুলিশ। বৃহস্পতিবার (১৬ নভেম্বর) রাতে মিরপুর থানার পুলিশের অতিরিক্ত উপকমিশনারের (মিরপুর জোন) অফিসে  থেকে তাকে গ্রেপ্তার করা হয়।

শুক্রবার (১৭ নভেম্বর) মিরপুর মডেল থানার অফিসার ইনচার্জ (ওসি) মোহাম্মদ মহসিন বিষয়টি জানিয়েছেন।

তিনি বলেন, রফিক মিরপুর মধ্য পীরেরবাগ এলাকার মো. শামছুল হক মিঞার ছেলে। তিনি বেসরকারি একটি প্রতিষ্ঠানে চাকরি করেন। কিন্তু নিজেকে তিনি পরিচয় দেন সিনিয়র সহকারী সচিব হিসেবে।

৩৫তম বিসিএস পাস করে তিনি বর্তমানে ন্যাশনাল টেলিকমিউনিকেশন মনিটরিং সেন্টারে উপপরিচালক পদে আছেন বলেও দাবি করেন।

ওসি মহসীন আরও বলেন, রফিক এমটিএমসির পরিচালক পরিচয়ে ভিজিটিং কার্ডও বানিয়েছেন। থানায় কোনো প্রয়োজন হলে তার ভিজিটিং কার্ড দেখালে ‘কাজ হয়ে যাবে’ বলে সবাইকে আশ্বস্ত করেন।

তার এমন কথা বিশ্বাস করেই গতকাল রাতে সেই ভিজিটিং কার্ড নিয়ে মিরপুর জোনের অতিরিক্ত উপকমিশনার মাসুক মিয়ার কাছে আসেন আনু মিয়া নামের এক ব্যক্তি। কার্ড দেখে রফিকের পরিচয় নিয়ে সন্দেহ হলে তাকে চা খাওয়ার দাওয়াত দিয়ে অতিরিক্ত উপকমিশনারের অফিসে ডাকা হয়।  আসার পর তার পরিচয়, কর্মস্থলসহ বিভিন্ন বিষয়ে জানতে চাইলে তিনি অসংলগ্ন কথা বলা শুরু করেন।

পরে তার কথিত কর্মস্থলে যোগাযোগ করা হলে তারা এই নামে কেউ নেই বলে জানান। একপর্যায়ে রফিক মিথ্যা পরিচয়ে প্রতারণার কথা স্বীকার করেন। গ্রেপ্তার রফিকের বিরুদ্ধে মিরপুর থানার উপপরিদর্শক (এসআই) সজিবুর রহমান বাদী হয়ে প্রতারণা ও সরকারি কর্মকর্তার মিথ্যা পরিচয় দেওয়ায় মামলা করেছেন। এই মামলায় তাকে গ্রেপ্তার করা হয়েছে।

/মাকসুদ/এসবি/

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়