Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ১৮ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ৪ ১৪২৮ ||  ০৫ শাওয়াল ১৪৪২

দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৩, ৭ ফেব্রুয়ারি ২০২১  
দেশে ফিরেছেন বিমান বাহিনী প্রধান

পাঁচ দিনের সরকারি সফর শেষে ভারত থেকে দেশে ফিরেছেন বাংলাদেশ বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল মাসিহুজ্জামান সেরনিয়াবাত।

রোববার (৭ ফেব্রুয়ারি) আন্তঃবাহিনী জনসংযোগ পরিদপ্তরের (আইএসপিআর) এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়েছে, শনিবার বাংলাদেশ বিমান বাহিনীর একটি  এএন-৩২ বিমানের মাধ্যমে দেশে ফিরেছেন তিনি।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ‘১৩তম দ্বি-বার্ষিক এয়ার শো এবং বিমান চালনা প্রদর্শনী, অ‌্যারো ইন্ডিয়া -২০২১’ এ প্রদর্শিত বিভিন্ন বিমানের এরিয়াল ডিসপ্লে প্রত্যক্ষ করার পাশাপাশি তিনি ভারতীয় বিভিন্ন সামরিক সরঞ্জামাদি নির্মাতা প্রতিষ্ঠান এবং পৃথিবীর অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন পরিদর্শন করেন।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠেয় এই প্রদর্শনীতে প্রদর্শিত বিভিন্ন বিমানের এরিয়াল ডিসপ্লে প্রত্যক্ষ করার পাশাপাশি তিনি ভারতীয় বিভিন্ন সামরিক সরঞ্জামাদি নির্মাতা প্রতিষ্ঠান এবং পৃথিবীর অন্যান্য স্বনামধন্য প্রতিষ্ঠানের প্যাভিলিয়ন পরিদর্শন করেন।

এছাড়া, সফরের সময় বিভিন্ন বিষয়ের ওপর আয়োজিত সেমিনার ও ভিডিও টেলি কনফারেন্সে অংশ নেন বিমান বাহিনী প্রধান।

সফরকালে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতের চিফ অব ডিফেন্স স্টাফ জেনারেল বিপিন রাইয়াত, ভারতীয় বিমান বাহিনী প্রধান এয়ার চিফ মার্শাল আর কে এস ভাদুরিয়া এবং ভারতীয় সেনাবাহিনী প্রধান জেনারেল মনোজ মুকুন্দ নারায়ণের সাথে সৌজন্য সাক্ষাৎ করেন এবং দ্বিপাক্ষিক স্বার্থ সংশ্লিষ্ট বিষয়ে মতবিনিময় করেন।

এছাড়াও, এয়ার শোতে বাংলাদেশ বিমান বাহিনী প্রধান বিভিন্ন দেশের শীর্ষ পর্যায়ের সামরিক ও বেসামরিক ব্যক্তির সঙ্গে পেশাগত বিষয়ে মতবিনিময় করেন। বিমান বাহিনী প্রধানের এই সফরের মাধ্যমে বাংলাদেশ ও ভারতের সঙ্গে  বিদ্যমান সৌহার্দ্যপূর্ণ সম্পর্ক সুদৃঢ় ও পেশাগত খাতে পারস্পরিক সহযোগিতার পরিধি সম্প্রসারিত হবে। 

এছাড়া, এই সফরের মাধ্যমে বাংলাদেশ বিমান বাহিনীর সঙ্গে বিভিন্ন দেশের বিমান বাহিনীর মধ্যে পারস্পরিক সম্পর্কন্নোয়নসহ ভারতীয় বিমান বাহিনীর সঙ্গে সৌহাদ্যপূর্ণ ও বন্ধুত্বপূর্ণ সম্পর্ক আরও সুদৃঢ় হবে।

বাংলাদেশ বিমান বাহিনী প্রধান ভারতীয় বিমান বাহিনী প্রধানের আমন্ত্রণে ভারতের বেঙ্গালুরুতে অনুষ্ঠিত ‘১৩তম দ্বি-বার্ষিক এয়ার শো এবং বিমান চালনা প্রদর্শনী, অ‌্যারো ইন্ডিয়া -২০২১’ এ অংশগ্রহণের জন্য গত মঙ্গলবার ভারত যান।

হাসান/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়