ঢাকা     মঙ্গলবার   ০৭ মে ২০২৪ ||  বৈশাখ ২৪ ১৪৩১

ডিএসসিসির ১৯ শতক জায়গা দখলমুক্ত 

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:৫৪, ১৯ জুন ২০২৩  
ডিএসসিসির ১৯ শতক জায়গা দখলমুক্ত 

ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের ৩৩ নম্বর ওয়ার্ডের মাজেদ সর্দার লেনে প্রায় ১৯ শতক (১৮.৭৬ শতক বা প্রায় ১২ কাঠা) জায়গা অবৈধ দখলমুক্ত করেছে ঢাকা দক্ষিণ সিটি করপোরেশন (ডিএসসিসি)। 

আজ সোমবার (১৯ জুন) দিনব্যাপি অভিযানের মাধ্যমে করপোরেশনের মালিকানাধীন এ জমি অবৈধ দখলমুক্ত করে সিটি করপোরেশন। করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা ও নির্বাহী ম্যাজিস্ট্রেট মো. মনিরুজ্জামানের নেতৃত্বে এ অভিযান পরিচালনা করা হয়। 

১৯৮৭ সালে করপোরেশন হতে ১০.৯৭ শতক জমি লিজ নিয়ে বেসরকারি প্রতিষ্ঠান ইউসেফ সেখানে স্কুল পরিচালনা করে আসছিল। চুক্তির মেয়াদ শেষ হওয়ায় গত বছর ইউসেফ সেখান থেকে তাদের স্কুল অন্যত্র স্থানান্তর করলে গুটিকয়েক স্থানীয় দখলদার সেখানে অস্থায়ী কাঁচাবাজার, প্রায় ৮ শতক জায়গায় আশার আলো নামক একটি ক্লাব এবং অবৈধ পলিথিন কারখানা গড়ে তোলে।   

আজকের অভিযানের মাধ্যমে সেখানকার অবৈধ সকল স্থাপনা ও দখলদারদের উচ্ছেদ করা হলো।

অভিযান প্রসঙ্গে করপোরেশনের সম্পত্তি কর্মকর্তা মো. মনিরুজ্জামান বলেন, ‘মাজেদ সর্দার লেনের এই জমিটার মালিক ঢাকা দক্ষিণ সিটি করপোরেশনের। ১৯ শতক পরিমাণের জায়গায় আশপাশের কিছু দখলদার এখানে কাঁচাবাজার প্রতিষ্ঠাসহ কিছু সেমি-পাকা অবকাঠামো নির্মাণ করে দখলের পাঁয়তারা করছিল। মেয়রের নির্দেশনার আলোকে আজ আমরা জায়গাটি অবৈধ দখলমুক্ত করেছি।’ 

অভিযানকালে অন্যান্যের মধ্যে স্থানীয় কাউন্সিলর মো. আওয়াল হোসেন উপস্থিত ছিলেন।
 

এএএম/বকুল 

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ