Risingbd Online Bangla News Portal

ঢাকা     রোববার   ১৬ মে ২০২১ ||  জ্যৈষ্ঠ ২ ১৪২৮ ||  ০২ শাওয়াল ১৪৪২

বিকল্প উৎস থেকে টিকা আমদানির আহ্বান বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৮:০৮, ২২ এপ্রিল ২০২১  
বিকল্প উৎস থেকে টিকা আমদানির আহ্বান বিপ্লবী ওয়ার্কার্স পার্টির

করোনাভাইরাসের মহামারি থেকে জাতিকে রক্ষায় জরুরি ভিত্তিতে বিকল্প উৎস থেকে টিকা আমদানির আহ্বান জানিয়েছে বিপ্লবী ওয়ার্কার্স পার্টি।

বৃহস্পতিবার (২২ এপ্রিল) এক বিবৃতিতে দলটির সাধারণ সম্পাদক সাইফুল হক এ আহ্বান জানান।

তিনি বলেন, করোনা মহামারি সহজে দূর হচ্ছে না।  এ বিষয়টি মাথায় রেখে করোনার টিকার জন‌্য শুধু ভারতের ওপর নির্ভর করে বসে থাকলে হবে না। বরং চীন-রাশিয়াসহ যেসব দেশ টিকা রপ্তানিতে আগ্রহ দেখিয়েছে তাদের সাথে নীতিনির্ধারক পর্যায়ে কথা বলে প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে। 

তিনি বলেন, ভারতের সিরাম ইনস্টিটিউটের ওপর একমাত্র নির্ভরতার মতো ভুল ও হঠকারি পদক্ষেপের কারণেই আজ টিকার সংকট দেখা দিয়েছে। সব ডিম এক খাঁচায় রাখতে যেয়ে আজ সরকার দেশবাসীকে অনিশ্চয়তার মধ্যে ফেলে দিয়েছে।  রাজনৈতিক বিবেচনায় করোনার টিকা উৎপাদনে চীনা প্রতিষ্ঠানের প্রস্তাবকে নাকচ করে দেওয়া হয়েছে।

বিবৃতিতে তিনি বাইরের প্রযুক্তি ব্যবহার করে দেশেই টিকা উৎপাদনের উদ্যোগ নেওয়ার আহ্বান জানান। একইসঙ্গে সাইফুল হক ১৮ বছরের উপরে বাংলাদেশের সব মানুষকে সরকারি উদ্যোগে টিকা কার্যক্রমের আওতায় নিয়ে আসার আহ্বান জানান।  

করোনা মোকাবেলার সমগ্র বিষয়টিকে রাজনৈতিক বিবেচনায় না দেখে স্বাস্থ্যগত দুর্যোগ উত্তরণের বিষয় হিসাবে দেখার আহ্বান জানিয়ে বিপ্লবী ওয়ার্কার্স পার্টির এই নেতা বলেন, করোনা মহামারি নিয়ে যার‌া গবেষণা করেন সংশ্লিষ্ট এক গবেষক, বিশেষজ্ঞ ও ডাক্তারদের পরামর্শ অনুযায়ী ব্যবস্থা নিন। 

নঈমুদ্দীন/সাইফ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়