ঢাকা     বুধবার   ২৫ মে ২০২২ ||  জ্যৈষ্ঠ ১১ ১৪২৯ ||  ২৩ শাওয়াল ১৪৪৩

ভিভোর নতুন ফোনে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা

প্রকাশিত: ২১:০৩, ১৮ জানুয়ারি ২০২২   আপডেট: ২১:০৩, ১৮ জানুয়ারি ২০২২
ভিভোর নতুন ফোনে ৫০ মেগাপিক্সেলের সেলফি ক্যামেরা

গ্লোবাল স্মার্টফোন নির্মাতা প্রতিষ্ঠান ভিভো নতুন বছরে দেশের বাজারে নিয়ে এসেছে নতুন স্মার্টফোন ভি২৩ ৫জি । কালার চেঞ্জিং বডি ছাড়াও স্মার্টফোনটির বড় আকর্ষণ এর ৫০ মেগাপিক্সেল অটোফোকাস (এএফ) পোর্ট্রেট সেলফি প্রযুক্তি।

৫০ মেগাপিক্সেল বর্তমানে দেশের স্মার্টফোন বাজারে সবচেয়ে বড় সেলফি ক্যামেরা, যা আরও বেশি নিখুঁত এবং স্পষ্ট ছবি ধারণ করবে।

সামাজিক যোগাযোগমাধ্যম ফেসবুকে এক জাঁকজমকপূর্ণ অনুষ্ঠানের মধ্য দিয়ে স্মার্টফোনটির উদ্বোধন ঘোষণা করেছে ভিভো। আগামী ২১ জানুয়ারি পর্যন্ত স্মার্টফোনটির জন্য প্রি-বুকিং দেওয়া যাবে। দুর্দান্ত ফ্রন্ট ক্যামেরার সঙ্গে ৫জি নেটওয়ার্ক সুবিধার এই ফোনটি ২২ জানুয়ারি থেকে সারাদেশে ভিভোর অথোরাইজড স্টোরগুলোতে পাওয়া যাবে।

ভি২৩ ৫জি মডেলটিতে আছে ৮ জিবি র‌্যাম এবং ১২৮ জিবি রম। ৪২০০ মিলিঅ্যাম্পিয়ার বিশাল ব্যাটারির এই স্মার্টফোনে আছে ৪৪ ওয়াটের ফ্ল্যাশ চার্জিং প্রযুক্তি। ৭ দশমিক ৩৯ মিলিমিটারের স্লিম বডি এবং ওয়ান পিস মেটাল ফ্ল্যাট ফ্রেম ডিজাইন মডেলটিকে এলিগেন্ট লুক দিয়েছে। ফোনটিতে ব্যবহার করা হয়েছে কালার চেঞ্জিং ফ্লোরাইট এজি ডিজাইন প্রযুক্তি। এর আকর্ষণীয় মেটাল ফ্ল্যাট ফ্রেমটি সূর্যের আলো পেলে রং বদলায়। সূর্যের আলোতে গেলে ৩ সেকেন্ডের মধ্যে স্মার্টফোনটি নীলাভ সবুজ রঙ ধারণ করবে, আর তার কিছুক্ষণ পরই একই স্মার্টফোন হবে আবার সোনালী রঙের।

ভি২৩ ৫জি ফোনে রয়েছে ৪কে সেলফি ভিডিওর সুবিধা, যার মাধ্যমে ইচ্ছামতো ভিডিও করার পাশাপাশি পছন্দমতো এডিটও করা যাবে। ফোনটির ৬৪ মেগাপিক্সেল জি ডাব্লিউ১ সুপার- সেন্সিং ক্যামেরা, একটি ৮ মেগাপিক্সেল ওয়াইড অ্যাঙ্গেল ক্যামেরা এবং একটি ২ মেগাপিক্সেল ম্যাক্রো ক্যামেরার সমন্বিত ট্রিপল রিয়ার ক্যামেরা মডিউল দুর্দান্ত ছবি তোলার সুবিধা দেবে। এছাড়া স্মার্টফোনটি দিয়ে রাতের আঁধারেও পাওয়া যাবে অসাধারণ ছবি তোলার অভিজ্ঞতা । প্রফেশনাল ছবির জন্য মডেলটির ফ্রন্ট ক্যামেরায় রয়েছে ডুয়াল ক্যামেরা বোকেহ ইফেক্ট, যাতে পেশাদার ব্যাকগ্রাউন্ড ব্লার ইফেক্ট ব্যবহার করা যায়।

ফাস্ট অ্যাপ স্টার্টআপ, ইন্সটলেশন স্পিড এবং ডুয়াল মোড ৫জি স্ট্যান্ডবাই এর প্রিমিয়াম এক্সপেরিয়েন্সের জন্য ভিভো স্মার্টফোনের সুনাম রয়েছে। এই সুনাম ধরে রাখতে ভি২৩ ৫জি’তেও ব্যবহার করা হয়েছে মিডিয়াটেক ডাইমেনসিটি ৯২০ প্রসেসর। এছাড়াও স্মার্টফোন গেমারদের জন্য বহুল ব্যবহৃত মাল্টি টারবো ফিচারও রয়েছে। রয়েছে লিকুইড কুলিং সিস্টেম, আল্ট্রা গেম মোড এবং অপটিম্যাল গেমপ্লে ফিচার। একইসঙ্গে ৯০ হার্জ রিফ্রেশ রেট এবং এক্সটেন্ডেড র‌্যাম ২.০ প্রযুক্তিও যা গেমারদের কাজে লাগবে।

কালার চেঞ্জিং প্রযুক্তি থাকলেও সাধারণ অবস্থায় ভিভো ভি২৩ ৫জি মিলবে দুইটি রঙে। স্টারডাস্ট ব্ল্যাক এবং সানসাইন গোল্ড। স্মার্টফোনটি কিনতে খরচ পড়বে ৩৯,৯৯০ টাকা।

ঢাকা/ফিরোজ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়