ঢাকা     সোমবার   ০৪ মার্চ ২০২৪ ||  ফাল্গুন ২০ ১৪৩০

বাজারে এলো পাওয়ারফুল টেকনো স্পার্ক ২০ প্রো

জ্যেষ্ঠ প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৫:৪৮, ১৩ ফেব্রুয়ারি ২০২৪  
বাজারে এলো পাওয়ারফুল টেকনো স্পার্ক ২০ প্রো

গ্লোবাল শীর্ষস্থানীয় স্মার্টফোন ব্র্যান্ড টেকনো বাংলাদেশে উন্মোচন করলো নতুন স্পার্ক ২০ প্রো মডেলের স্মার্টফোন। প্রতিষ্ঠানটির এক সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, টেকনোর জনপ্রিয় স্পার্ক সিরিজের সর্বশেষ সংস্করণ এই ফোনে রয়েছে আকর্ষণীয় সব ফিচারস। যার মধ্যে আছে ১২০ হার্জের ডিসপ্লে, ১০৮ মেগাপিক্সেলের মেইন ক্যামেরা এবং ৩৩ ওয়াটের ফাস্ট চার্জ সুবিধা।

টেকনো স্পার্ক ২০ প্রো ফোনটিতে রয়েছে ১২০ হার্জ রিফ্রেশ রেট যুক্ত ৬.৭৮ ইঞ্চির ফুল এইচডিপ্লাস হোল স্কিন, যা ফোনটির ব্যবহারকারীদের চমৎকার ভিউইং অভিজ্ঞতা দেবে। চমৎকার ছবি তোলা ও ভালো মানের ভিডিও ধারণের জন্য ফোনটিতে ১০৮ মেগাপিক্সেলের আল্ট্রা সেনসিং সেন্সর সমৃদ্ধ মেইন ক্যামেরা রয়েছে যা দিয়ে ক্রিস্টাল ক্লিয়ার ছবি তোলা যাবে। পাশাপাশি ১০ এক্স ডিজিটাল জুম ফিচার রয়েছে যা দিয়ে দূরের দৃশ্যও ক্লিয়ার ক্যাপচার করা যাবে। এ ছাড়াও, এর আল্ট্রা লার্জ সেন্সর এবং ওয়াইড অ্যাপারচার অনায়াসে বিভিন্ন ধরনের আলোর সঙ্গে খাপ খাইয়ে, বিভিন্ন মুহূর্তের প্রাণবন্ত ছবি উপহার দিতে পারবে।

টেকনোর নতুন এই ফোনে সেলফি তোলার জন্য রয়েছে ৩২ মেগাপিক্সেলের গ্লোয়িং সেলফি ক্যামেরা যার কৃত্রিম বুদ্ধিমত্তা (এআই) সহায়তায় অসাধারণ সেলফি তুলতে পারবে ব্যবহারকারী। এ ছাড়াও, এই ফোনে রয়েছে ডুয়েল ভিডিও মুড যা একই সাথে  ফ্রন্ট এবং ব্যাক ক্যামেরা ব্যবহার করে মাধ্যমে উভয় সাইডের ভিডিও একসাথে ক্যাপচার করতে পারবে, যারা ফোনে কনটেন্ট তৈরি করেন, তাদের জন্য এই ফিচার আদর্শ চয়েজ হবে।

স্মুথ পারফরমেন্সের জন্য টেকনো স্পার্ক ২০ প্রো ফোনটিতে শক্তিশালী হেলিও জি৯৯ (৬ ন্যানোমিটার) চিপসেট দেওয়া হয়েছে। যা একই সাথে পাওয়ারফুল এবং ইফিশিয়েন্ট।

ফাস্ট অ্যাপ ওপেনিং এবং লং টাইম গেমিং’র জন্য এই ফোনটিতে কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত অরোরা এবং ড্রইন ইঞ্জিন ২.০ দেওয়া হয়েছে। ফোনটিতে রয়েছে ২৫৬ জিবির বিশাল বিল্টইন স্টোরেজ সাথে রয়েছে ১৬ জিবি র‌্যাম (৮+৮ জিবি)। র‌্যাম, রম, শক্তিশালী প্রসেসর এবং কৃত্রিম বুদ্ধিমত্তা চালিত ইঞ্জিনের কম্বিনেশনের জন্য এই ফোন নিশ্চিত করবে স্মুথ, ল্যাগ-হীন গেমিং এক্সপ্রিয়েন্স এবং ডেইলি লাইফ ইউজিং।

চমৎকার সাউন্ড অভিজ্ঞতা দেওয়ার জন্য ফোনটিতে রয়েছে হয়েছে ডুয়েল স্টেরিও স্পিকার। দিনভর ব্যাকআপের জন্য এই ফোনে ৫০০০ মিলিঅ্যাম্পিয়ার আওয়ারের শক্তিশালী ব্যাটারি দেওয়া হয়েছে ও চার্জ করার জন্য রয়েছে ৩৩ ওয়াটের সুপার ফাস্ট চার্জিং প্রযুক্তি।

টেকনো স্পার্ক ২০ প্রো মডেলটি দুইটি নান্দনিক রঙে পাওয়া যাবে। যেগুলো হলো সানসেট ব্ল্যাশ এবং মুনলিট ব্ল্যাক কালার।

সেরা সব ফিচারে ভরপুর স্পার্ক ২০ প্রো ফোনটি দেশজুড়ে সকল টেকনো আউটলেটে পাওয়া যাবে মাত্র ২১ হাজার ৯৯৯ টাকায় (ভ্যাট প্রযোজ্য)। যারা পাওয়ারফুল এবং স্টাইলিশ ফোন খুঁজছে আকর্ষণীয় দামে তাদের জন্য এই ফোন হবে বাজেটে সেরা পছন্দ। 

ঢাকা/হাসান/এনএইচ

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়