RisingBD Online Bangla News Portal

ঢাকা     বৃহস্পতিবার   ২৮ জানুয়ারি ২০২১ ||  মাঘ ১৪ ১৪২৭ ||  ১৩ জমাদিউস সানি ১৪৪২

ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে জরিমানা গুনলেন মেসি

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৬:৫১, ৩ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৬:৫৬, ৩ ডিসেম্বর ২০২০
ম্যারাডোনাকে শ্রদ্ধা জানিয়ে জরিমানা গুনলেন মেসি

আইন মানে না শোক কিংবা শ্রদ্ধা। না হয় কারো মৃত্যুর পর শ্রদ্ধা জানিয়ে কী শাস্তি পেতে হয়? তাও আবার ঘটেছে ফুটবল ঈশ্বর খ্যাত ডিয়েগো ম্যারাডোনাকে শ্রদ্ধা জানানোয়। শাস্তি পেয়েছেন বর্তমান ফুটবল বিশ্বের অন্যতম তারকা লিওনেল মেসি। হলুদ কার্ড আর অর্থ দিয়েই পার পেয়ে যাচ্ছেন অবশ্য; থাকছে না নিষেধাজ্ঞার খড়্গ কিংবা অন্যকোনো শাস্তি।

তবে শাস্তি তো শাস্তিই। সেটা টাকার অঙ্কে অথবা নিষিদ্ধ হওয়া। গত মাসের ২৫ নভেম্বর ফুটবল বিশ্বকে কাঁদিয়ে না ফেরার দেশে চলে যান ম্যারাডোনা। মৃত্যুর পর থেকেই ফুটবল দলগুলো থেকে শুরু ফুটবলাররা শ্রদ্ধা জানাতে শুরু করেন বিভিন্ন ভাবে। গুরু মারা গেছেন আর শিষ্যকে বাদ যাবেন এই তালিকা থেকে? তা হয় না কোনো ভাবেই।

ম্যারাডোনার মৃত্যুর পর মেসি প্রথম খেলতে নামেন গত রোববার। ওই ম্যাচেই গোলের দেখা পাওয়ায় জার্সি খুলে ‘ম্যারাডোনা স্টাইলে’ আকাশের দিকে দুই হাত তুলে ফুটবল ঈশ্বরকে স্মরণ করেন মেসি। গায়ে ছিল আর্জেন্টাইন ক্লাব নিউ ওয়েলস ওল্ড বয়েস ক্লাবের ১৯৯৩-৯৪ মৌসুমের জার্সি । ঐ মৌসুমে ১০ নম্বর জার্সি গায়ে  পাঁচটি ম্যাচ খেলেছিলেন ম্যারাডোনা।

জার্সি খুলে অন্য একটি জার্সি দেখানোয় মেসিকে জরিমানা গুণতে হবে ৬০০ ইউরো। যা বাংলাদেশি টাকায় ৬১ হাজার টাকা। কারণ আইন অনুযায়ী জার্সি খুলে কোনও ধরনের বিজ্ঞাপন, স্লোগান অথবা বার্তা দেখানোর নিয়ম নেই খেলোয়াড়দের । লা লিগয় ওই ম্যাচে ৭৩ মিনিটের সময় ওসাসুনার বিপক্ষে গোল করেই উদযাপন করেছিলেন বার্সা সুপারস্টার। 

ঢাকা/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়