ঢাকা     শুক্রবার   ০৩ মে ২০২৪ ||  বৈশাখ ২০ ১৪৩১

মাহমুদউল্লাহ-আকবরদের অংশগ্রহণে ‘ওয়ালটন এমপিএল’

ক্রীড়া প্রতিবেদক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ১৯:৪৫, ১০ ডিসেম্বর ২০২০   আপডেট: ১৯:৪৮, ১০ ডিসেম্বর ২০২০
মাহমুদউল্লাহ-আকবরদের অংশগ্রহণে ‘ওয়ালটন এমপিএল’

ময়মনসিংহের ক্রিকেট এগিয়ে নিতে মাঠে নামছেন মাহমুদউল্লাহ রিয়াদ। সঙ্গে থাকবেন মোসাদ্দেক হোসেন, শুভাগত হোম, শাহরিয়ার নাফিস ও আশরাফুলরা। পাশে পাচ্ছেন যুব বিশ্বকাপজয়ী পাঁচ ক্রিকেটার আকবর আলী, পারভেজ হোসেন ইমন, তানজিদ হাসান তামিম, রাকিবুল হাসান ও তৌহিদ হৃদয়দের।

তাঁরা প্রত্যেকে খেলবেন ‘ওয়ালটন ময়মনসিংহ প্রিমিয়ার লিগ (এমপিএল)।’ প্রথমবারের মতো আয়োজিত এ টুর্নামেন্টে পৃষ্ঠপোষকতা করেছে ক্রীড়াবান্ধব প্রতিষ্ঠান ওয়ালটন। আগামী ২১ থেকে ২৫ ডিসেম্বর পর্যন্ত ময়মনসিংহের ঐতিহ্যবাহী সার্কিট হাউজ মাঠে টুর্নামেন্টটি অনুষ্ঠিত হবে। মোট ৬টি দল টুর্নামেন্টে অংশগ্রহণ করছে। প্রতিযোগিতায় ম্যাচ হবে নয়টি। দুইটি সেমিফাইনাল ও একটি ফাইনাল দেখানো হবে টি স্পোর্টস চ্যানেলে।

টুর্নামেন্টের উপদেষ্টা সানোয়ার হোসেন রাইজিংবিডিকে বলেন,‘ময়মনসিংহের ক্রিকেটে বড় ঐতিহ্য আছে। দিনকে দিন একটু নিচের দিকে চলে যাচ্ছিল। একটা সময় জাতীয় দলের অনেক খেলোয়াড় ছিল ময়মনসিংহের। ঢাকা লিগেও আমাদের দাপট ছিল। যদিও মাহমুদউল্লাহ, মোসাদ্দেক, শুভাগত খেলছেন তবুও সামগ্রিক বিচারে এখানকার ক্রিকেটের মান খানিকটা নিচের দিকে। ওই চিন্তা করে আমরা ময়মনসিংহের মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশন তৈরি করেছি। মাস্টার্স ক্রিকেট অ্যাসোসিয়েশনের উদ্যোগে জেলা প্রশাসক ও প্রশাসনের সহযোগিতায় ময়মনসিংহ প্রিমিয়ার লিগ আয়োজন করতে যাচ্ছি। যেটা হয়তো ময়মনসিংহের ক্রিকেটকে আবারো নতুন করে জাগাবে।’

মুজিব শতবর্ষের বিশেষ আয়োজনে টুর্নামেন্টটি হবে ১০০ বলে। টুর্নামেন্টের প্লেয়ার্স ড্রাফট শুক্রবার মুকুল নিকেতন স্কুলে অনুষ্ঠিত হবে। মাহমুদউল্লাহ, মোসাদ্দেক ও যুব বিশ্বকাপ জয়ী খেলোয়াড়দের নিয়ে ১২ জনের আইকন পুল করা হয়েছে। অংশগ্রহণকারী ছয় দল দুইজন করে আইকন খেলোয়াড় দলে নিতে পারবে। এরপর ছয় দল স্থানীয় ১৩ জন করে ক্রিকেটার দলভুক্ত করবে। ড্রাফটে থাকবেন ১০০ জনেরও বেশি খেলোয়াড়।   

টুর্নামেন্টের চ্যাম্পিয়ন দল পাবে ১ লাখ টাকা। রানার্সআপ দল পাবে ৭৫ হাজার টাকা। সেমিফাইনাল ও ফাইনালের আগে ম্যান অব দ্য ম্যাচের প্রাইজমানি ১০ হাজার। শেষ তিন ম্যাচে ম্যাচসেরা ২০ হাজার টাকা করে পাবে।

জানা গেছে, নামমাত্র পারিশ্রমিকে টুর্নামেন্টে অংশগ্রহণ করছেন আইকন ক্রিকেটাররা। সানোয়ার হোসেন বেশ গর্ব করেই বললেন, ‘মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেনরা নিজেদের বিভাগে খেলাধুলাকে এগিয়ে নিতে যে আগ্রহ দেখিয়েছে তা অভাবনীয়। এছাড়া অন্যান্যরাও এখানকার ক্রিকেট এগিয়ে নিতে এগিয়ে এসেছে। মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেকরা এখন জাতীয় দলের ক্রিকেটার। ওদেরকে ওদের মানের পারিশ্রমিক দেওয়া হচ্ছে না। নিজেদের ইচ্ছাতেই তারা এগিয়ে এসেছে।’

১২ আইকন ক্রিকেটার: মাহমুদউল্লাহ রিয়াদ, মোসাদ্দেক হোসেন, শাহরিয়ার নাফিস, মোহাম্মদ আশরাফুল, ইলিয়াস সানী, আরাফাত সানী, শুভাগত হোম, আকবর আলী, তৌহিদ হৃদয়, রাকিবুল হাসান, তানজিদ হাসান তামিম, পারভেজ হোসেন ইমন। দুই জন করে প্রতি দলে থাকবেন আইকন হিসেবে।

ঢাকা/ইয়াসিন/রিয়াদ

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়