Risingbd Online Bangla News Portal

ঢাকা     মঙ্গলবার   ০২ মার্চ ২০২১ ||  ফাল্গুন ১৭ ১৪২৭ ||  ১৭ রজব ১৪৪২

বার্সেলোনাকে কাঁদিয়ে বিলবাও চ্যাম্পিয়ন

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৪:৪৮, ১৮ জানুয়ারি ২০২১   আপডেট: ১২:২৮, ১৮ জানুয়ারি ২০২১
বার্সেলোনাকে কাঁদিয়ে বিলবাও চ্যাম্পিয়ন

স্প্যানিশ সুপারকোপায় চ্যাম্পিয়ন হয়েছে অ্যাথলেটিক বিলবাও। রোববার (১৭ জানুয়ারি) রাতে ফাইনালের অতিরিক্ত সময়ে তারা বার্সেলোনাকে ৩-২ ব্যবধানে হারিয়ে শিরোপা জিতে নেয়। যা ২০১৫ সালের পর বিলবাও’র জেতা প্রথম শিরোপা। আর সুপারকোপার তৃতীয় শিরোপা।

বার্সেলোনার হয়ে দুটি গোলই করেন আঁতোয়ান গ্রিজমান। ইনজুরি কাটিয়ে এই ম্যাচে মাঠে ফেরা লিওনেল মেসি ম্যাচের ১২১+১ মিনিটে সরাসরি লাল কার্ড দেখেন। যা তার বার্সেলোনার ফুটবল ক্যারিয়ারের প্রথম সরাসরি লাল কার্ড।

ফাইনালে ম্যাচের ৪০ মিনিটে আঁতোয়ান গ্রিজমান গোল করে এগিয়ে নেন দলকে। তবে বেশিক্ষণ তার দল এগিয়ে থাকতে পারেনি। ম্যাচের ৪২ মিনিটে বিলবাও’র ওস্কার দে মার্কোস গোল করে সমতা ফেরান।

বিরতির পর বার্সার রাউল গার্সিয়া বল জালে জড়িয়েছিলেন। কিন্তু সেটি ভিএআর বাতিল হয়। ৭০ মিনিটে আবার গোল করে বার্সাকে এগিয়ে নেন গ্রিজমান। ২-১ গোলে এগিয়ে থেকেই নির্ধারিত সময় শেষ করতে যাচ্ছিলো বার্সা। কিন্তু ৯০ মিনিটে বিলবাও’র আসিয়ের ভিয়ালিব্রে ভলিতে দারুণ এক গোল করে সমতা ফেরান।

তাতে ম্যাচ গড়ায় অতিরিক্ত সময়ে। সেখানে ৯০+৩ মিনিটের মাথায় ইনাকি উইলিয়ামস বামদিক থেকে বাঁকানো শটে বল জালে জড়িয়ে এগিয়ে নেন বিলবাওকে। তার গোলটি ছিল দেখার মতো।

বাকি সময়ে এই গোলটি আর শোধ দিতে পারেনি বার্সা। উল্টো ম্যাচের ১২১+১ মিনিটের মাথায় লিওনেল মেসি মেজাজ হারিয়ে বিলবাও’র এসিয়ের ভিয়ালিব্রেকে ঢুসা মেরে ভুপাতিত করে সরাসরি লাল কার্ড দেখে মাঠ ছাড়েন। আর তার দল শিরোপা হাতছাড়া করে মাঠ ছাড়ে।

ঢাকা/আমিনুল

সম্পর্কিত বিষয়:

সর্বশেষ

পাঠকপ্রিয়