ঢাকা     শুক্রবার   ১৯ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৬ ১৪৩১

মেসির জোড়া গোলে জিতে তিনে বার্সেলোনা

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ০৮:৪৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১   আপডেট: ১৩:৪৭, ২৫ ফেব্রুয়ারি ২০২১
মেসির জোড়া গোলে জিতে তিনে বার্সেলোনা

অপ্রতিরোধ্য প্রথমার্ধের পর লা লিগায় লিওনেল মেসির জোড়া গোলে এলচেকে ৩-০ তে ঘরের মাঠে হারালো বার্সেলোনা। শীর্ষ দল আতলেতিকো মাদ্রিদকে নাগালের মধ্যেই রাখলো তারা।

এই মৌসুমে ন্যু ক্যাম্পে তাদের অন্যতম বাজে প্রথমার্ধে কাতালানরা সুযোগ তৈরি করতে পারেনি বললেই চলে। কিন্তু দ্বিতীয়ার্ধের শুরুতে তারা ব্রেক থ্রু আনে। মেসির উদ্দেশ্যে মার্তিন ব্র্যাথওয়েট চমৎকার ব্যাকহিল করেন এবং আর্জেন্টাইন ফরোয়ার্ড বাকি কাজটা সারেন।

গত রোববার কাদিজের বিপক্ষে এগিয়ে যাওয়ার পরও তা ধরে রাখতে ব্যর্থ হয়েছিল বার্সা, ম্যাচ শেষ হয়েছিল ১-১ গোলের ড্রয়ে। এবার আর তেমন কিছু হয়নি। ১৮ বছর বয়সী পেদ্রির কাছ থেকে চতুর পাসে বল পেয়ে ৬৯তম মিনিটে গুরুত্বপূর্ণ দ্বিতীয় গোলে অবদান রাখেন ফ্রেঙ্কি ডি ইয়ং। এই ডাচ তরুণ মাঝমাঠ থেকে বল নিয়ে পাস দেন মেসিকে এবং আর্জেন্টাইন ফরোয়ার্ড ড্রিবলিং করে দারুণ শটে লিগ মৌসুমের ১৮তম গোল করেন।

ব্র্যাথওয়েটের আরেকটি অ্যাসিস্টে লেফট ব্যাক জোর্দি আলবা করেন বার্সার তৃতীয় গোল। তাতে কাতালানরা সেভিয়াকে টপকে তৃতীয় স্থানে উঠে যায়। ২৪ ম্যাচে তাদের অর্জন ৫০ পয়েন্ট। এক ম্যাচ কম খেলে ৫ পয়েন্টে এগিয়ে আতলেতিকো। বার্সার চেয়ে ২ পয়েন্ট বেশি পেয়ে দুইয়ে রিয়াল মাদ্রিদ (৫২)।

চ্যাম্পিয়নস লিগে ঘরের মাঠে প্যারিস সেন্ত জার্মেইর কাছে ৪-১ গোলে হারের পর কাদিজের কাছে লিগে টানা সাত ম্যাচের জয়রথ থামে বার্সার। সর্বশেষ জয়ে আত্মবিশ্বাস ফিরে পাবে দল, বিশ্বাস আলবার, ‘আমাদের আত্মবিশ্বাস বাড়াতে সহায়তা করবে এটি। ড্রটা (কাদিজের সঙ্গে) ছিল পুরো দলের জন্য বড় ধাক্কা এবং প্রমাণ হয়েছে যে আমরা যদি শতভাগ সেরাটা না দেই তাহলে জেতা খুব কঠিন।’

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়