ঢাকা     বৃহস্পতিবার   ১৮ এপ্রিল ২০২৪ ||  বৈশাখ ৫ ১৪৩১

অলিম্পিক ফুটবলে টানা স্বর্ণ জয় ব্রাজিলের

ক্রীড়া ডেস্ক || রাইজিংবিডি.কম

প্রকাশিত: ২০:০৫, ৭ আগস্ট ২০২১   আপডেট: ২০:৩৯, ৭ আগস্ট ২০২১
অলিম্পিক ফুটবলে টানা স্বর্ণ জয় ব্রাজিলের

ম্যালকমের গোল উদযাপন

টোকিও অলিম্পিক গেমসে পুরুষদের ফুটবল ফাইনালে ব্রাজিল ও স্পেনের ম্যাচটি অতিরিক্ত সময়ে গড়ায়। নির্ধারিত সময়ে ম্যাচটি শেষ হয় ১-১ গোলে সমতায়। অতিরিক্ত সময়ের দ্বিতীয়ার্ধের গোলে ২-১ এ ম্যাচটি জিতল ব্রাজিল। তাতে করে রিও অলিম্পিকের পর টানা দ্বিতীয় স্বর্ণ জিতল তারা।

৯০ মিনিটে দুই দলই লক্ষ্যে শট নেয় তিনটি করে। বল দখলেও খুব বেশি পার্থক্য ছিল না। তবে ব্রাজিলের জন্য নির্ধারিত সময়ে জিততে না পারা হতাশারই।

৩৮ মিনিটে এগিয়ে যেতে পারত বর্তমান চ্যাম্পিয়ন ব্রাজিল। পেনাল্টি পেয়েছিল তারা। ৩৪ মিনিটে স্প্যানিশ গোলকিপার বক্সের মধ্যে মাথিউস কুনহাকে ফাউল করেন। ভিএআরে পেনাল্টির সিদ্ধান্ত জানান রেফারি। রিচার্লিসন ক্রসবারের উপর দিয়ে বল মারেন। যদিও প্রথমার্ধে যোগ করা সময়ে দানি আলভেসের ক্রস থেকে কুনহার গোল এগিয়ে দেয় ব্রাজিলকে।

ম্যাচের সময় এক ঘণ্টা পার হওয়ার পর মিকেল ওয়ারজাবাল সমতায় ফেরান স্পেনকে। ৬১ মিনিটে গোল করেন তিনি। ৮৮ মিনিটে কার্লোস সোলারের বাড়ানো বলে বক্সের বাইরে থেকে নেওয়া ব্রায়ান গিলের শট গোলবারে আঘাত করে। তাতে জয়ের সুযোগবঞ্চিত হয় স্পেন।

অতিরিক্ত সময়ে দুই দল তেমন সুযোগ তৈরি করতে পারেনি। তবে ব্রাজিল কঠিন এক গোল করে জয়ের উচ্ছ্বাসে ভাসে। ১০৮ মিনিটে অ্যান্টনির পাস ধরে বাঁ পাশ থেকে আড়াআড়ি শটে লক্ষ্যভেদ করেন ম্যালকম।

পাঁচ বছর আগে ঘরের মাঠে জার্মানিকে হারিয়ে স্বর্ণ পদক পায় ব্রাজিল। এবারো তারা অলিম্পিকের শ্রেষ্ঠত্ব ধরে রাখল। তাতে করে কোপা আমেরিকায় আর্জেন্টিনার কাছে হারের ক্ষত কিছুটা কমাল তারা।

ঢাকা/ফাহিম

সম্পর্কিত বিষয়:

আরো পড়ুন  



সর্বশেষ

পাঠকপ্রিয়